নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রের তরফে নয়া নির্দেশিকা না আসায় লকডাউন বজায় থাকবে বলে জানিয়ে দিল রাজ্যের স্বরাষ্ট্র দফতর। রবিবার একটি টুইটে করে স্বরাষ্ট্র দফতর জানায়, এখনও পর্যন্ত কেন্দ্র থেকে কোনও নির্দেশিকা আসেনি। আপাতত লকডাউন বজায় থাকছে। আগামিকাল জানানো হবে পরবর্তী পরিকল্পনার সিদ্ধান্ত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সূত্রের খবর, আজ ৯টা নাগাদ রাজ্যগুলির সঙ্গে ভিডিয়ো বৈঠকে বসতে চলেছে কেন্দ্রীয় ক্যাবিনেট সচিব। আজই শেষ হচ্ছে তৃতীয় দফার লকডাউন। প্রধানমন্ত্রীর শেষ ভাষণে ইঙ্গিত দিয়েছিলেন লকডাউনের মেয়াদ বাড়ানো হতে পারে। তবে, শিল্প এবং গণ-পরিবহণ ব্যবস্থায় ছাড় আরও বেশি ছাড় দেওয়া হতে পারে। সূত্রের খবর, বিমান পরিষেবাও ছাড় মিলতে পারে।



আরও পড়ুন- অতি শক্তিশালী ঘূর্ণিঝড় হিসেবে বাংলায় আছড়ে পড়বে আমফান


উল্লেখ্য, এ দিন মহারাষ্ট্র এবং তামিলনাড়ু ৩১ মে পর্যন্ত লকডাউন বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। কনটেনমেন্ট জ়োনগুলিতে আরও কড়া পদক্ষেপ করার সিদ্ধান্ত মহারাষ্ট্র সরকার। করোনা সংক্রমণের তালিকায় প্রথমে রয়েছে মহারাষ্ট্র। ভয়াবহ পরিস্থিতি বাণিজ্যনগরী মুম্বইয়ের। অন্য দিকে আগামী ৩১ মে পর্যন্ত লকডাউন বাড়ানোর সঙ্গে সঙ্গে ২৪ জেলায় বিধিনিষেধ শিথিল করার সিদ্ধান্ত নেয় তামিলনাড়ু সরকার। তবে, কনটেন্টমেন্ট জ়োনে লকডাউন কোনওভাবে শিথিল হচ্ছে না। চেন্নাই-সহ ১২ জেলায় ট্যাক্সি, অটো-রিক্সা চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তামিলনাড়ুতে করোনা আক্রান্ত ১০৫৮৫। সেই নিরিখে মৃত্যু অনেক কম। ৭৪ জনের মৃত্যু হয়েছে। সাড়ে ৩ হাজার মানুষ সুস্থ হয়েছেন বলে খবর।