নিজস্ব প্রতিবেদন: নগরপাল সহ রাজ্যের একাধিক উচ্চপদস্থ পুলিস অফিসারের বদলি নিয়ে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। শনিবার এক সভায় তিনি বলেন, ‘পুলিস অফিসারদের সরিয়ে কোনও লাভ হবে না। যারা আসছেন তারাও আমার অফিসার।’ তবে ওইসব অফিসারদের বদলির প্রয়োজন ছিল বলেই মনে করছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পুলিস অফিসারদের বদলি নিয়ে দিলীপ ঘোষ বলেন, ‘পুলিসের অফিসাররাই টিএমসির হয়ে ভোট করাবে। এর জন্য এদের ভোট থেকে বাদ দেওয়ার প্রয়োজন ছিল।’



আরও পড়ুন-প্রতিশ্রুতি রাখলেন কমল হাসান, আন্দামানে তৃণমূলের প্রচারে দক্ষিণী নায়ক


উল্লেখ্য, প্রথম দফা ভোট গ্রহণের আগেই রাজ্যের ৯ আইপিএস অফিসারকে বদলি করেছে নির্বাচন কমিশন। অনুজ কুমারের পরিবর্তে কলকাতার নতুন পুলিস কমিশনার হয়েছেন রাজেশ কুমার। বদলি করা হয়েছে বিধাননগরের সিপি জ্ঞানবন্ত সিংকে। তার জায়গায় এসেছেন আইপিএস নটরাজন বাবু। বদলি হয়েছে বীরভূম ও ডায়মন্ড হারবারের এসপি।


বদলি নিয়ে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। নির্বাচন কমিশনে চিঠি দিয়ে তিনি বদলির প্রতিবাদ করেছেন। তিনি লিখেছেন, সুষ্ঠু নির্বাচন করাতে নির্বাচন কমিশনের নিরপেক্ষ ভূমিকা পালন করা উচিত। কিন্তু যেভাবে পুলিস অফিসারদের বদলি করা হয়েছে তার তীব্র প্রতিবাদ করছে সরকার। কমিশনের এই সিদ্ধান্ত পক্ষপাতদুষ্ট। কয়েকদিন আগেই বিজেপি নেতারা দাবি করেছিলেন রাজ্য পুলিস অফিসারদের বদলি করা হবে। তার পরই কমিশনের এই নির্দেশ। এর তদন্ত হোক।


আরও পড়ুন-বাড়ি থেকে বেরোতেই গুলি, সোপরে জঙ্গি হামলায় নিহত ছুটিতে থাকা জওয়ান


এনিয়ে পাল্টা বলেছেন দিলীপ ঘোষ। তিনি বলেন, সবে একটা লিস্ট বেরিয়েছে। আরও লিস্ট বের হবে। কোনও দাগী পুলিস অফিসার, কোনও দুর্নীতিগ্রস্থ, কোনও চামচা পুলিস অফিসারকে রাখা হবে না।