নিজস্ব প্রতিবেদন: আজ মাথাভাঙায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা। প্রথম দফা নির্বাচনের বাকি আর মাত্র ৭ দিন। তার আগেই উত্তরবঙ্গে জোড়া সভা তাঁর। দিনহাটার পর মাথাভাঙার এই সভা থেকে ফের বিজেপিকে আক্রমণ করতে অস্ত্র শান দিচ্ছেন তৃণমূল সুপ্রিমো। আজ কী বার্তা দেন তিনি, সেটাই দেখার। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 




শিলিগুড়ির সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে 'স্পিড ব্রেকার' বলে কটাক্ষ করেন মোদী। তোপ দাগেন, 'স্পিড ব্রেকার' মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য বাংলার উন্নয়নের চাকা স্তব্ধ হয়ে গিয়েছে। মোদীকে পাল্টা 'এক্সপায়ারি বাবু' বলে দিনহাটা সভা থেকে এর জবাব দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।
এদিন আরও একবার বিজেপির বিরুদ্ধে সুর চড়বে তাঁর গলায়। তবে উত্তরবঙ্গেই মুখ্যমন্ত্রীর পরপর দুটি সভা করার পিছনে অন্য রাজনৈতিক তাত্পর্য রয়েছে। এবারে বাংলায় ২৩ টি আসনে পদ্মফুল ফোটাতে উত্গ্রীব গেরুয়া শিবির। সেক্ষেত্রে উত্তরবঙ্গে একসঙ্গে আটটি আসনকেই পাখির চোখ করেছে তারা। 


বৃহস্পতিবার বাগডোগরায় আসছেন বিমল, আত্মসমর্পণের জল্পনা
মাথাভাঙা, দিনহাটার মতো সীমান্তবর্তী এলাকায় বিজেপি যাতে ভাগাভাগির রাজনীতি করতে না পারে, সেকারণেই বিশেষ জোর দিচ্ছেন তৃণমূল সুপ্রিমো। পাশাপাশি উত্তরবঙ্গে দলের সাংগঠনিক শক্তিকে আরও মজবুত করার ক্ষেত্রেও নজর দিচ্ছেন। দলের নেতাদের উদ্দেশেও বিশেষ বার্তা দেবেন তিনি, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। 


প্রথম দফার ভোটে ব্যবহার করা হবে দার্জিলিং ও জঙ্গলমহলে মোতায়েন বাহিনীকে
যে এয়ারস্ট্রাইককে সামনে রেখে ভোটের রাজনীতি সরগরম করতে আসরে নেমেছেন মোদী, তার বিরুদ্ধে এবারের নির্বাচনে ‘ভোটারদের স্ট্রাইক’ হবে বলে আগাম জানিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার কোচবিহারের দিনহাটায় প্রথম সভাটি করার পর বৃহস্পতিবার মাথাভাঙায় নির্বাচনী জনসভা থেকে কী বার্তা দেন, সেটাই দেখার।