অঞ্জন রায় : লোকসভা নির্বাচনে বাংলায় 'পদ্ম বাগান' তৈরি করতে মরিয়া বিজেপি। আর তাই একদিকে হিন্দু আবেগকে উসকে দেওয়ার চেষ্টা, অন্যদিকে রামের শরণাপন্ন গেরুয়া শিবির।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, উত্তরাধিকার সূত্রে পাওয়া জমির মিউটেশন ‘ফ্রি’


আগামী ৪ মার্চ শিবরাত্রির দিন 'জলাভিষেক' করবে বিশ্ব হিন্দু পরিষদ। সারা বাংলার প্রত্যেক শিবমন্দিরে শিবের জলাভিষেক করা হবে সেদিন। একইসঙ্গে রামের নামে এক ঘটি জল ঢেলে রামমন্দির নির্মাণেরও সংকল্প করা হবে। বৃহস্পতিবার কলকাতায় বিশ্ব হিন্দু পরিষদের সদর দফতরে সাংবাদিক সম্মেলন করে একথা জানালেন বিশ্বহিন্দু পরিষদের আন্তর্জাতিক সাধারণ সম্পাদক ড. সুরেন্দ্র কুমার জৈন।


আরও পড়ুন, বাড়ির ভিতর 'বড়সড়' বিস্ফোরণ কোটাগ্রামে, উড়ে গেল ছাদ, কারণ ঘিরে ধোঁয়াশা


সাংবাদিক বৈঠকে তিনি কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। বলেন, "উনি বলেছেন বাংলার এই ভূমি দূর্গার। অন্য কারও নয়। কিন্তু আমরা বলছি, বাংলার ভূমি পবিত্র দেবভূমি। যেখানে শ্রীরামকৃষ্ণ, স্বামী বিবেকানন্দ, দেবাদিদেব শিব রয়েছেন। রাম তো রয়েছেন-ই। এই ভূমি থেকেই বন্দেমাতরম মন্ত্র উচ্চারিত হয়েছে।"


আরও পড়ুন, মাধ্যমিকে প্রশ্নফাঁস: বিজেপির বিক্ষোভ কর্মসূচি ঘিরে ধুন্ধুমার, পুলিসের সঙ্গে 'লুকোচুরি'!


তিনি জানান, আগামী ৪ মার্চ ও ৬ এপ্রিল দুটি কর্মসূচি নেওয়া হয়েছে। ৪ মার্চ বাংলার শিবরাত্রি। সেদিন বাংলার প্রতিটি শিবমন্দিরে শিবের মহা জলাভিষেক করা হবে। পাশাপাশি ওই দিন রামের নামে এক ঘটি জল ঢেলে প্রত্যেকে রামমন্দির নির্মাণের সংকল্পও নেবেন। এরপর ৬ এপ্রিল প্রাক নববর্ষ উৎসবে ১৩ কোটি বার বিজয়মন্ত্র উচ্চরণ করা হবে। সংকল্প করা হবে রামমন্দির নির্মাণের।