নিজস্ব প্রতিবেদন: ঘূর্ণিঝড় ফণীর পর রাজ্যের পরিস্থিতি নিয়ে খোঁজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফোন করলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীকে। আর তারপরই সুন্দরবন পরিদর্শন        


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শনিবার দক্ষিণ ২৪ পরগনা জেলার সুন্দরবনের কাকদ্বীপ পরিদর্শন করেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। তিনি এদিন কাকদ্বীপের ৮ নম্বর ঘাটে যান। ওই অঞ্চলের নদী বাঁধ পরিদর্শন করেন। কথা বলেন স্থানীয় বাসিন্দাদের সঙ্গে। বাসিন্দাদের কাছ থেকে জানতে চান, শুক্রবার এই অঞ্চলে ফণির দাপট কতটা ছিল? ঘূর্ণিঝড়ে এলাকায় ক্ষয়-ক্ষতির পর্যালোচনাও করেন। এরপরই কাকদ্বীপের মধুসূদন পুর এলাকায় যান রাজ্যপাল। ওই অঞ্চলের বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রটি ঘুরে দেখেন। 



তার আগে সকালে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীকে ফোন করেন নরেন্দ্র মোদী। টুইটারে তিনি লেখেন,''পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড়ের পর রাজ্যপালের সঙ্গে পরিস্থিতি নিয়ে কথা বলেছি। সব ধরনের সহযোগিতা করতে রাজি কেন্দ্র। বাংলার প্রতিটি মানুষের সঙ্গে রয়েছি''।    



আশঙ্কা অনুসারে দক্ষিণবঙ্গে তেমন প্রভাব ফেলতে পারেনি ফণি। কলকাতাকে পাশ কাটিয়ে বাংলাদেশের দিকে চলে গিয়েছে ঘূর্ণিঝড় ফণি। তবে রাতভর বৃষ্টি ও দমকা হাওয়া চলেছে দক্ষিণবঙ্গের সর্বত্র। শুক্রবার রাতে পশ্চিম মেদিনীপুর দিয়ে দক্ষিণবঙ্গে প্রবেশ করে ঘূর্ণিঝড় ফণি। তবে ততক্ষণে বেশ শক্তি হারায় সে।


আরও পড়ুন- ওরা এই কাজটাই ভালো পারে, মমতার ভাইরাল ভিডিয়ো প্রসঙ্গে তৃণমূল