প্রসেনজিৎ সর্দার: নিম্নমানের সামগ্রী দিয়ে সরকারি স্কুল ঘর তৈরি করার অভিযোগ। সহজেই কংক্রিটের পিলার গুলো ভেঙে ফেলা যাচ্ছে বলে অভিযোগ গ্রামবাসীদের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

স্কুলের নিম্নমানের সামগ্রী দিয়ে স্কুল ঘর তৈরি করার অভিযোগ। বালি পাথরের কংক্রিটের পিলার সহজেই ভেঙে যাওয়ার অভিযোগ গ্রামবাসীদের। স্থানীয় তৃণমূল নেতার বিরুদ্ধেই অভিযোগ। এমনই ঘটনা কাশিপুর থানার। কোঁচপুকুর এলাকায় কোঁচপুকুর অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে ঘটেছে এই ঘটনা।


স্থানীয় সূত্রে জানা যায় এই বিদ্যালয়ের দু’তলায় স্কুলের আরও ঘর নির্মাণ করা হচ্ছিল। সেই ঘর তৈরির দায়িত্ব ছিল এলাকার কয়েকজন তৃণমূল নেতার এমনটাই অভিযোগ গ্রামবাসীদের। পাশাপাশি সেই স্কুল ঘরের তৈরীর কাজ পেয়েছিল এক এজেন্সি বলে জানা যায়। এবং স্কুল ঘরের অনেকটা কাজ হওয়ার পরে গ্রামবাসীরা বুঝতে পারেন নিম্নমানের সামগ্রী দিয়ে এই স্কুল ঘর তৈরি করা হচ্ছে।


আরও পড়ুন: Bengal Weather Today: আরও বাড়বে গরম! অস্বস্তিকর হবে আবহাওয়া


যেখানে বালি, পাথর, সিমেন্ট ও লোহার রডে কংক্রিটের পিলারগুলো তৈরি করা হয়েছে সেগুলো সহজেই ভেঙে ফেলা যাচ্ছে। তাদের দাবি নিম্নমানের সামগ্রী দিয়ে স্কুল তৈরি করার পরে এই ঘর সহজেই ভেঙে যাবে আর তাতেই স্কুলে ছোট ছোট বাচ্চাদের ক্ষতি হবে। তাই তারা স্কুলের সামনে বিক্ষোভ দেখায় কাজ বন্ধ করে দেয়।


আরও পড়ুন: Abhishek Banerjee: দাদার পুলিসেই ভরসা অধীরের, সেটিং বোঝাতে কার দিকে ইঙ্গিত অভিষেকের?


তবে এই বিষয়ে এলাকার তৃণমূল নেতা হাকিমুল ইসলাম জানান ওই এলাকায়  কোনও তৃণমূল নেতারা এতে জড়িয়ে নেই। তবে যে এজেন্সি দায়িত্ব নিয়ে কাজটি করাচ্ছেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। প্রশাসনকে জানানো হবে। এই বিষয়টি তিনি দেখবেন বলে জানান। তবে এই নিয়ে এলাকায় ছড়ায় চাঞ্চল্য।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)