অঞ্জন রায়


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সবে কুঁড়ি থেকে ফুল হয়ে ফুটতে শুরু করেছে পদ্ম। এরই মধ্যে বিজেপির ঘরে কাঁটা হয়ে বিঁধল দুর্নীতি। না, সাধারণ মানুষ নন। বিজেপির দুর্নীতির শিকার দলেরই কর্মী ও নেতারা। রান্নার গ্যাসের ডিস্ট্রিবিউটরশিপ দেওয়ার নামে মোটা টাকা গায়েব করে দেওয়ার অভিযোগ বিজেপির মুর্শিদাবাদ জেলা সভাপতি গৌরীশঙ্করের বিরুদ্ধে। ঘটনায় ক্ষোভ দানা বেঁধেছে জেলার বিজেপি কর্মী সমর্থকদের মধ্যে। গোটা ঘটনার তদন্ত দাবি করেছেন তাঁরা। 


জেলা বিজেপির একাংশের দাবি, কেন্দ্রীয় প্রকল্পে রান্নার গ্যাসের ডিস্ট্রিবিউটরশিপ দেওয়ার নাম করে দল ও আরএসএস-এর নেতা-কর্মীদের কাছ থেকে মোটা টাকা ঘুষ নিয়েছেন বিজেপির মুর্শিদাবাদ জেলা সভাপতি গৌরীশঙ্কর। কম বেশি ১৪ জনের কাছ থেকে ১.৭ লক্ষ টাকা থেকে ২.৭ লক্ষ টাকা করে তোলা হয়েছে বলে অভিযোগ। টাকার পরিমাণ অন্তত ২৮ লক্ষ টাকা বলে দাবি জেলার বিজেপি কর্মীদের একাংশের। অভিযোগ, টাকা দিয়েও মেলেনি ডিস্ট্রিবিউটরশিপ। এর পরেই ক্ষোভে ফেটে পড়েছেন জেলা বিজেপি কর্মীরা। দলের অভ্যন্তরে এহেন দুর্নীতির তদন্ত দাবি করছেন তাঁরা। 



মুর্শিদাবাদ জেলার এক বিজেপি মণ্ডল সভাপতি বিধান সরকারের অভিযোগ, রান্নার গ্যাসের ডিস্ট্রিবিউটরশিপ পাইয়ে দেওয়ার নামে তাঁর কাছ থেকে ১.৭ লক্ষ টাকা নিয়েছেন জেলা সভাপতি গৌরীশঙ্করের লোকজন। অথচ ডিস্ট্রিবিউটরশিপ মেলেনি। মেলেনি টাকাও। এই নিয়ে জেলা বিজেপির সমন্বয় বৈঠক সম্প্রতি তোলপাড় হয়েছে বলেও দাবি করেছেন তিনি। বিষয়টি রাজ্য বিজেপি নেতাদের তথা রাজ্য সভাপতি দিলীপ ঘোষকেও জানানো হয়েছে বলে দাবি তাঁর। 


প্রচণ্ড গরমের মধ্যেই ঝমঝমিয়ে নামল বৃষ্টি, আপনার এলাকায় আসছে কখন জেনে নিন


চাপের মুখে বিষয়টি নিয়ে মুরলিধর স্ট্রিটের কর্তারা গুরুত্ব দিয়ে ভাবছেন বলে বিজেপি সূত্রের খবর। অভিযোগ সত্য প্রমাণিত হলে গৌরীশঙ্করকে পদ থেকে অপসারণ করা হতে পারে বলে সূত্রের খবর।