অনুপ কুমার দাস: মাধ্যমিকের ফলাফল বেরোনোর আগেই আত্মহত্যা ছাত্রের। আত্মহত্যা করেছে মাধ্যমিক পরীক্ষার্থী সায়ন ঘোষ। সায়নের বাবার নাম কৃষ্ণ ঘোষ। সায়নের বয়স ১৬ বছর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে ওই ছাত্রের বাড়ি চাপড়ার দোয়ের বাজার থানা এলাকায়। আজ বৃহস্পতিবার মাধ্যমিকের রেজাল্ট বেরিয়েছে। জানা গিয়েছে সায়ন ভেবেছিল যে সে ৯০ শতাংশের উপরে নম্বর পাবে। কিন্তু পরে চিন্তা করে দেখে যে সে অত নম্বর পাবে না। সেই জন্য একটা চিঠি লিখে রেখে বাড়ির ভেতরেই ঘরের মধ্যে ফ্যানের সঙ্গে গামছা দিয়ে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে সে।


আরও পড়ুন: Dilip Ghosh: '৪ জুনের পর পিসি ভাইপো দরজা খুলে বসে থাকবে আর কেউ থাকবে না', বর্ধমানে বিস্ফোরক দিলীপ


সকাল ৯টায় ফলাফল ঘোষণা করেছে ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন। বোর্ড আরও জানিয়েছে যে এর ১ ঘণ্টা পর থেকে অর্থাৎ সকাল ১০টা থেকে স্কুলগুলিতে চলতি বছরের মাধ্যমিকের মার্কশিট পাওয়া যাবে। পরীক্ষার্থীরা সকাল ১০টা থেকে নিজের নিজের স্কুল থেকেই মাধ্যমিকের মার্কশিট সংগ্রহ করতে পারবে।


৯২৩৬৩৬ পরীক্ষার্থী পরীক্ষায় বসেছিলেন। তার মধ্যে উত্তীর্ণ হয়েছে ৯১২৫৯৮ পরীক্ষার্থী। যারমধ্যে পুরুষ পরীক্ষার্থী ৪০৩৯০০ এবং মহিলা পরীক্ষার্থী ৫০৮৬৯৮। অর্থাৎ পুরুষ পরীক্ষার্থীর থেকে মহিলা পরীক্ষার্থীর পাশের হার বেশি। পাশের হার ৮৬.৩১ শতাংশ।


আরও পড়ুন:  Madhyamik Result 2024: রামভোলা হাই স্কুলের চন্দ্রচূড় ফার্স্ট, মালদার সাবউদ্দিন সোনালি রেখা...     


মেধা তালিকায় এবার ৫৭ জন। মাধ্যমিক পরীক্ষায় ৪৬ জন পরীক্ষার্থীর পরীক্ষা বাতিল। পাশের হারে সর্বোচ্চ কালিম্পং জেলায়। পাশের হার ৯৬.২৬ শতাংশ। তৃতীয় স্থাণে আছে কলকাতা।


মাধ্যমিকে প্রথম চন্দ্রচূড় সেন, প্রাপ্ত নম্বর ৬৯৩। দ্বিতীয় সাম্যপ্রিয় গুরু, প্রাপ্ত নম্বর ৬৯২। মাধ্যমিকে পাসের হারে দ্বিতীয় স্থাণে আছে পূর্ব মেদিনীপুর। তৃতীয় স্থাণ দখল করেছে কলকাতা। ১-১০ ব়্যাঙ্কের মধ্যে রয়েছে ৫৭ জন।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)