নিজস্ব প্রতিনিধি : কাজের লোভ দেখিয়ে স্বামীহারা মহিলাকে পাচার। দু'বছর ধরে নিখোঁজ মায়ের ফেরার আশায় বসে ৩ শিশুকন্যা। মালবাজারের এই ঘটনায় সাহায্যের জন্য এবার এগিয়ে এল একটি স্বেচ্ছাসেবী সংগঠন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ধুলো মাখা মলিন পোশাক। সেই সঙ্গে চোখে-মুখে একটা আশঙ্কার ছাপ। কখনও খাবার জোটে, কখনও জোটেও না। দিন যত গড়াচ্ছে, ততই শুকিয়ে যেন শুকিয়ে যাচ্ছে চোখের জল। ছোট ছোট চোখগুলো খুঁজে বেড়াচ্ছে হারিয়ে যাওয়া মাকে।


একবছর ধরে নিখোঁজ মালবাজারের বড়দিঘির লক্ষ্মীমণি মাহালি। দু'বছর আগে পথদুর্ঘটনায় মৃত্যু হয় স্বামীর। ৩ মেয়েকে নিয়ে সংসার চালানোই দায় হয়ে দাড়িয়েছিল লক্ষ্মীমণির। এই সুযোগে এলাকার এক মহিলা কাজের লোভ দেখিয়ে লক্ষ্মীমণিকে দিল্লিতে পাচার করে দেয় বলে অভিযোগ। তারপর থেকে আর কোনও খোঁজ নেই তাঁর।


আরও পড়ুন- হাওড়ায় ফিরল স্টোনম্যানের আতঙ্ক


এদিকে, মালবাজারের বাড়িতে তিন মেয়ে জানে না কবে ফিরবে তাদের মা। আদৌ ফিরবে কি না? কে ফের আদর করে কোলে তুলে নেবে তাদের? কে-ই বা মুখে তুলে দেবে খাবার? অনিশ্চিত এক ভবিষ্যতের অন্ধকার চৌকাঠে এখন দাঁড়িয়ে ওরা। এই পরিস্থিতিতে তাদের দেখতে এগিয়ে এসেছে বেশ কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠন।


প্রথমিক ভাবে জলপাইগুড়ির একটি হোমে শিশুগুলিকে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি মালবাজার থানায় নিখোঁজ ডায়েরিও করা হয়েছে। দিল্লি থেকে লক্ষ্মীকে যাতে দ্রুত উদ্ধার করা যায় তার জন্য ইতিমধ্যেই পুলিস তদন্তে নেমেছে।