নিজস্ব প্রতিবেদন: পুজোর মাস থেকে এবার পুরোহিতরাও পাবেন ভাতা। সোমবার সাংবাদিক বৈঠকে ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের। এ দিন তিনি জানান, পুজোর মাস থেকে পুরোহিতদের ভাতা দেওয়া হবে। রাজ্যে প্রায় ৮ হাজার দরিদ্র পুরোহিত এখনও পর্যন্ত আবেদন করেছেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মমতা বন্দ্য়োপাধ্যায় জানান, মাসে হাজার টাকা করে ভাতা পাবেন পুরোহিতরা। বাংলা আবাস যোজনায় বাড়িও দেওয়া হবে। কোলাঘাটে ইতিমধ্যে সনাতন পুরোহিতদের জন্য জমি দেওয়া হয়েছে। একুশে নির্বাচনের আগে পুরোহিতদের ভাতা দেওয়ার ঘোষণা করে মমতা কার্যত মাস্টারস্ট্রোক দিলেন বলে মনে করছে রাজনৈতিক মহল।


এর আগে ইমামদের ভাতা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। যা নিয়ে বিরোধীদের কটাক্ষ, একটি বিশেষ সম্প্রদায়কে তোষণ করছেন মমতা। এই ইস্যু নিয়ে গত নির্বাচনেও মমতাকে কোণঠাসা করার চেষ্টা করে বিজেপি। তবে, বরাবরই এ সব অভিযোগ নস্যাত্ করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ মনে করছে, পুরোহিতদের ভাতা ঘোষণা করে বিরোধীদের মুখের উপর জবাব দিলেন মমতা।


আরও পড়ুন- ব্যাঙ্কই পৌঁছে যাবে গ্রাহকের দরজায়, শুরু হল ডোরস্টেপ ব্যাঙ্কিং পরিষেবা


এ দিন সাংবাদিক বৈঠকে পুজো উদ্যোক্তাদের উদ্দেশে মমতা পরামর্শ, এবার পুজোর প্যান্ডেলের একাংশ খুলে রাখুন। গ্লোবাল অ্যাডভাইসরি কমিটির সঙ্গে বৈঠক হয়। তাদের পরামর্শ, প্যান্ডেল পুরো না ঢেকে খোলা রাখতে। যাতে জীবাণু থাকলে বেরিয়ে যাবে। উল্লেখ্য, মতুয়াদের মন রাখতে এ দিন মতুয়া ডেভালপমেন্ট বোর্ড গঠনের নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্য়ায়।