নিজস্ব প্রতিবেদন : শিলিগুড়ির উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠকের শেষে রাজ্যের নিরাপত্তা উপদেষ্টার নয়া দায়িত্ব সুরজিত কর পুরকায়স্থের হাতে তুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য পুলিসের নতুন ডিজি হলেন বীরেন্দ্র।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিনই ডিজি হিসেবে কার্যকাল শেষ হয় সুরজিত কর পুরকায়স্থের। তারপরই তাঁর হাতে রাজ্যের নিরাপত্তা উপদেষ্টার মতো গুরুদায়িত্ব তুলে দেওয়া হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, রাজ্যের নিরাপত্তার দেখভালে আরও জোর দিতেই নতুন এই পদটি তৈরি করা হয়েছে। এই পদটি সাংবিধানিক। রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা হিসেবে সুরজিত কর পুরকায়স্থ এখন থেকে রাজ্য পুলিস ও কলকাতা পুলিসের সঙ্গে সমন্বয় রেখে চলবেন। এদিন ডিজি হিসেবে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালনের জন্য সুরজিত কর পুরকায়স্থের ভূয়সী প্রশংসা করেন মুখ্যমন্ত্রী।


আরও পড়ুন, "কর্ণাটকে খুঁটিপুজো, মহেশতলায় মহালয়া, দশমী হবে দিল্লিতে"


বৃহস্পতিবারের সাংবাদিক বৈঠকে দেশজুড়ে উপনির্বাচনে বিজেপির কার্যত ভরাডুবি নিয়ে মুখ খোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন ফের একবার বিজেপিকে ঠেকাতে অ-বিজেপি দলগুলির এক ছাতার তলায় আসার যৌক্তিকতার কথা তুলে ধরেন তৃণমূল সুপ্রিমো। মমতা বলেন, "ভাগাভাগি করে ভালো ফল হয় না।" তার বদলে বিভিন্ন আঞ্চলিক দলগুলিকে জোটবদ্ধ হয়ে লড়ার আহ্বান জানান তিনি। এদিনের উপনির্বাচনের ফলের প্রেক্ষিতে তিনি আরও বলেন, "যে যেখানে শক্তিশালী, তারাই জিতেছে।" অ-বিজেপি দলগুলি একজোট হলে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি কোনওভাবে সুবিধা করতে পারবে না বলেও দাবি করেন মমতা।