নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরে জঙ্গিহানায় নিহতদের নিয়ে চাপানউতরের মধ্যেই তৃণমূলকে লক্ষ্য করে ফের আক্রমণ শানালেন দিলীপ ঘোষ। রাজ্যের শাসকদলের বিরুদ্ধে সাম্প্রদায়িক রাজনীতি করার অভিযোগ তুললেন তিনি। শুক্রবার সকালে বিরাটিতে 'চায়ে পে চর্চা' কর্মসূচিতে এই অভিযোগ করেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



দিলীপবাবু বলেন, 'পশ্চিমবঙ্গে রোজ লোক মারা যাচ্ছে। গত পঞ্চায়েত নির্বাচন থেকে প্রায় ২০০ জন (রাজনৈতিক হিংসায়) মারা গিয়েছেন। তারা বাঙালি ছিলেন না? তখন দিদিমণির চোখে জল নেই। বুকে ব্যথা দেখিনি। তারা (কাশ্মীরে মৃত শ্রমিকরা) যেহেতু সংখ্যালঘু। তাই সংখ্যালঘু কার্ড খেলতে চাইছেন। এই সংখ্যালঘুদের গরিব, ক্রিমিনাল অশিক্ষিত করে রেখেছেন দিদিমণি। তাই প্রাণ হাতে করে কাশ্মীরে যেতে হচ্ছে তাদের। তাদেরকে এখানে থাকার ব্যবস্থা করে দিন, কেউ মারা যাবে না। কাশ্মীরে শুধু এই ৫ জন নয়, ৪২,০০০ লোক মারা গিয়েছে। তখন দিদি কোথায় ছিলেন? আজকে আমরা ঠান্ডা করেছি। সব শান্ত হবে। দিদিমণি খালি বাংলার কথাটা ভাবুন।' 


মানুষের সমর্থন হারিয়েছেন, তাই মুখ্যমন্ত্রীর মুখ থেকে খারাপ শব্দ বেরিয়ে পড়ছে: দিলীপ


বলে রাখি, কাশ্মীরে ৫ বাঙালি শ্রমিকের মৃত্যুর দায় কেন্দ্রের ওপর ঠেলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী এই হত্যাকাণ্ডের পিছনে অন্য কোনও রহস্য রয়েছে বলে উচ্চ পর্যায়ের তদন্তও দাবি করেছিলেন তিনি। পালটা বিজেপির তরফে দাবি করা হয়, কাশ্মীরে শান্তি ফেরাতে সব রকমের চেষ্টা চালাচ্ছে কেন্দ্র।