সোমা মাইতি: গত বিধানসভা ভোটের আগেই দল ছেড়েছিলেন শুভেন্দু অধিকারী। নন্দীগ্রাম থেকে ভোটে জিতে তিনি এখন বিধানসভায় বিরোধী দলনেতা। নাম না নিয়ে সেই শুভেন্দুকেই নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্লবার মালদহের সভায় মমতা বলেন, আমি তো একদিকে খুশি। কয়েকটা ডাকাত-গদ্দার আমার দল থেকে বিদেয় নিয়েছে। আমার মনে রয়েছে পুরুলিয়ার চাকরির কোটাটাই কেটে দিয়েছিল। একসময় দেখলাম পুরুলিয়ার ছেলেমেয়েরা চাকরি পাচ্ছে না। মাননীয় আদালতকে প্রণাম করে বলব এবার খোঁজ নিয়ে দেখুন। অন্যায় করলে নিশ্চয় ব্যবস্থা নেবেন। আমরা ন্য়ায়বিচারে বিশ্বাস করি। প্রসঙ্গত, শুভেন্দু তৃণমূলে থাকার সময়ে তিনি ছিলেন পুরুলিয়ার পর্যবেক্ষক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-মেসির ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট 'ব্লকড'! কিন্তু কেন এমন হল?


শিক্ষক নিয়োগ নিয়ে মুখ্যমন্ত্রী বলেন, যখন শিক্ষক নিয়োগ হয়েছিল তখন আমি কিছু বলিনি। আদালতে মামলা চলছে। আশাকরি ভালো বিচার হবে। সাময়িকভাবে কেউ কেউ কাউকে ভুল বুঝতেই পারেন। কিন্তু কেউ অন্যায় করলে তার দায়িত্ব আমরা নেব না। কিন্তু মনে রাখবেন পুরুলিয়ার ছেলেমেয়েদের বঞ্চিত করা হয়েছিল। পুরুলিয়ার চাকরির কোটা কেউ কেউ নিজের পকেটে ঢুকিয়ে নিয়েছিলেন। তা কিসের বিনিময়ে, নাইবা বললাম। আমি বলেছিলাম, পুরুলিয়ার ছেলেমেয়েরা কেন বঞ্চিত হবে? ওরা রাস্তায় বসে আন্দোলন করছিল। পরে আমি কোটা বাড়িয়ে ওদের কাজের ব্যবস্থা করে দিলাম।।


রাজ্যে সেল্ফ হেল্ফ গ্রুপদের কথা বলতে গিয়ে মমতা বলেন, সেল্ফ হেল্ফ গ্রুপগুলিকে সাহায্য করুন। পঞ্চায়েত সমিতি, গ্রামসভা বা পুরসভাই হোন না কেন ওদের দিয়ে কাজ করান। স্কুলের জামা আমরা বাইরে থেকে নিয়ে আসতাম। এখন সেল্ফ হেল্ফ গ্রুপ সেসব করে।


বিজেপিকে নিশানা করে মমতা বলেন, আপনার ঘরে কী রান্না হবে তা দাদুভাইরা বলে দেবেন। আপনি কী পরবেন তা দাদাভাইরা বলে দেবেন। পয়সা দেওয়ার ক্ষমতা নেই কিল মারার গোঁসাই! সব জায়গায় ছবি বিলিয়ে বেড়াচ্ছে। শ্মশানে গেলে ছবি, স্নান করতে গেলেও ছবি।  দেখবেন চার ঘণ্টা, পাঁচ ঘণ্টা ধরে ভাষণ দিচ্ছে আর তা শুনতে হচ্ছে। কেন শুনব? মিডিয়াকে অপব্য়বহার করা হয়েছে। উল্টে এরা বলে এরা সব চোর। আমরা যদি চোর হই তোমরা তাহলে ডাকাত। 


আমাদের টাকা নিয়ে রাজনীতি করা হচ্ছে। এখান থেকে টাকা তুলে নিয়ে যায়। সেই টাকা আমরা পাই না। ইদানিং আমাদের টাকা নিয়ে ওরা রাজনীতি করছে। উন্নয়ন হচ্ছে না। টাকা দিচ্ছে না, তার উপরে কেন্দ্রের টিম এখানে পাঠিয়ে অশ্বডিম্ব প্রসব করছে। মালদহে সরকারি অনুষ্ঠানে এভাবেই কেন্দ্রকে নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)