নিজস্ব প্রতিবেদন: একুশের নির্বাচনের অনেক আগে থেকেই রাজ্যে সুর চড়াচ্ছে বিজেপি। শুভেন্দুকে দলে টেনে গেরুয়া শিবিরের আত্মবিশ্বাস এক লাফে অনেকটাই বেড়ে গিয়েছে। পাল্টা ব্যবস্থা হিসেবে তৃণমূল নেতারা একদিকে যেমন বিভিন্নভাবে বিজেপিকে নিশানা করছেন, তেমনি তুলে ধরার চেষ্টা করা হচ্ছে গত দশ বছরের সরকারের কর্মকাণ্ডকে। রাজ্যে শুরু হয়েছে দুয়ারে সরকার কর্মসূচি। এরকম এক অবস্থায় সোমবার বোলপুরে এক প্রশাসনিক বৈঠকে যোগ দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-৩০০ বুথে জিতে তিন লক্ষ ব্যবধান, সব অফিসের বাইরে জেহাদিদের বসিয়ে রেখেছিল: Suvendu


সোমবার দুপুর একটা নাগাদ বোলপুরের গীতাঞ্জলি স্টেডিয়ামে জেলা প্রশাসনের ওই বৈঠকে যোগ দেবেন মমতা। সেখানে উপস্থিত থাকবেন জেলা প্রশাসনের কর্তারা। দুয়ারে কর্মসূচি চলেছে। তার অগ্রগতির খোঁজ খবর নেবেন তিনি। এছাড়াও ভোটের মুখে জেলায় সরকারের একাধিক প্রকল্প নিয়েও আলোচনা হতে পারে। তবে নজর থাকবে মঙ্গলবার বোলপুরে মমতার কর্মসূচির ওপরেই।


গত ২০ ডিসেম্বর বোলপুরে একটি মেগা রোড শো করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। একপ্রকার সেই রোড শো-কে চ্যালেঞ্জ করেই মঙ্গলবার একটি পাল্টা রোড শো করতে চলেছেন তৃণমূল নেত্রী। এটি হবে ডাকবাংলো মোড় থেকে চৌরাস্তা পর্যন্ত।


আরও পড়ুন-কোনও জল্পনা করবেন না, রাজ্যপালের সঙ্গে ঘণ্টা দু'য়েকের সাক্ষাতের পর Sourav


অমিত শাহ-র রোড শো-তে বিপুল জনসমাগম হয়েছিল। স্বাভাবিকভাবেই তাকে ছাপিয়ে যেতে চাইবে তৃণমূল। কেন্দ্রীয় স্বারাষ্ট্রমন্ত্রী রোড শো নিয়ে জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল কটাক্ষ করেছিলেন, বাইরে থেকে লোক এনে ভিড় বাড়ানো হয়েছ। ঝাড়খণ্ড, মুর্শিবাদ থেকে লোক আনা হয়েছে। জেলার লোক কই! আমরা জেলার লোককে নিয়েই আড়াই লাখ লোকের জমায়েত করব।


গত কয়েকদিন ধরেই শুভেন্দু অধিকারীর ও পাল্টা তৃণমূলের নেতাদের বাকযুদ্ধে সরগরম রাজ্য রাজনীতি । শুভেন্দুর দাবি, কীভাবে তৃণমূলে ছিলাম ভাবতেই লজ্জা করে। পাশাপাশি, তিনি আরও বলেন, তোলাবাজ ভাইপোকে হঠাতে হবে। ওইসব অভিযোগের পাল্টা আজ শুভেন্দুকে বিঁধেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার এনিয়ে খোদ তৃণমূল নেত্রী কিছু বলেন কিনা সেটাই দেখার।