জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: শিয়রে লোকসভা ভোট। উত্তরবঙ্গে জনসংযোগে মুখ্যমন্ত্রী। চালসার একটি চার্চে আদিবাসী মহিলাদের নাচে পা মেলালেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাজালেন ধামশা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  ISF: '৪ পয়সার খুদে, ৪২ সিটের মধ্যে ২২ সিট দাবি করে!' আইএসএফ-কে তোপ শওকত মোল্লার...


ঘটনাটি ঠিক কী? লন্ডভন্ড হয়ে গিয়েছে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, এমনকী, কোচবিহারও। জলপাইগুড়িতে প্রাণ হারিয়েছেন ৪ জন। আহত বহু। দুর্যোগ-পরিস্থিতি খতিয়ে দেখতে উত্তরবঙ্গে পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী। কবে? রবিবার রাতে। 


এদিন চালসার একটি চার্চে যান মুখ্যমন্ত্রী। স্রেফ অভ্য়র্থনা নয়, তাঁকে একটি স্মারকলিপি দেয় চার্চ কর্তৃপক্ষ। মমতা বলেন, 'আমি  জানি, গুড ফ্রাইডে, ইস্টার সানডে। আমি যখন এখানে এসেছি, এই চার্চে অবশ্যই যাব। ইস্টার স্য়াটারডে-র পর প্রার্থনা করতে চেয়েছিলাম। আপনারা আমাকে সুযোগ দিলেন।  আমি আপনাদের স্মারকলিপি পড়ে নিয়েছি। কিন্তু এখন আদর্শ নির্বাচনী চলছে। ভোট ঘোষণা হয়েছে। এখন তো কিছু বলতে পারব না। কিন্তু মাথায় নিয়ে নিয়েছি। কোন না কোন উপায় বের করব'।



আরও পড়ুন:  Locket Chatterjee: লকেটের বিক্ষোভ সমাবেশে ব্যান্ডেলের কুখ্যাত দুষ্কৃতী লালা! কমিশনে তৃণমূল


লোকসভা ভোটের মুখে ফের নিশানা করেন কেন্দ্রকে। মুখ্যমন্ত্রী বলেন, 'অনীত থাপা এসেছিল। দার্জিলিংয়ের ব্যাপারে খোঁজ খবর নিচ্ছিলাম। ও একটা কথা বলল, ২ দিন আগে, যাঁরা নিজেরা চাষ করতে চাইবে, সেটা নিষিদ্ধ করে দিয়েছে। ১০ লাখের কাছাকাছি লোক কাজ হারাবে। ভারত সরকার বলছে, পেস্টিসাইড আছে। যদি থাকে, তাহলে আগে দেখনি কেন? বিকল্প ব্যবস্থা করনি কেন? আমার কাছে যদি চাল না থাকে, তাহলে আমি রুটি খেয়ে নেব।  বিকল্প ব্যবস্থা তো করতে হবে, কোনও সিদ্ধান্ত নেওয়া আগে। নির্বাচনের জন্য় চাইলেও কিছু করতে পারব না। অন্যভাবে দেখব বিষয়টি। শ্রমমন্ত্রীকে বসেছি কথা বলতে'।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)