ওয়েব ডেস্ক: রাজ্যের সব থানায় মোবাইল অ্যাপের মাধ্যমে নজরদারি চালানর নির্দেশ মুখ্যমন্ত্রীর। নিচুতলার পুলিসকর্মীরা কাজের বদলে অকাজ করছেন কিনা তা নজরে রাখতেই নতুন দাওয়াই দিলেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মানুষের কথা পুলিস শুনছে না। বিধায়কের অভিযোগ শুনে রেগে আগুন মুখ্যমন্ত্রী। প্রশাসনিক বৈঠকে ওপরতলার অফিসারদের নিয়মিত থানায় যাওয়ার কথা বললেন ডিজি। আর মুখ্যমন্ত্রী নির্দেশ দিলেন, ফোন অ্যাপের নজরদারিতে আসুক সব থানা।


iVMS-4500 একটি মোবাইল ফোন সার্ভেইল্যান্স অ্যাপ্লিকেশন। নির্দিষ্ট কোনও জায়গায় বসানো ক্যামেরার ছবি দূরে বসে এই অ্যাপের মাধ্যমে মোবাইলে দেখতে পাওয়া যায়। রাজ্যের নানা হাসপাতালে কেন্দ্রীয়ভাবে নজরদারি চালানোর জন্য চালু হয়েছে এই অ্যাপ। অ্যাপ ওপেন করে হাসপাতালের নামে ট্যাপ করলে খুলে যাবে মাল্টিপল উইন্ডো। দেখা যাবে একাধিক ক্যামেরায় তোলা ছবি। চাইলে কোনও একটি ছবি ফুল স্ক্রিন করে দেখাও যেতে পারে।


মুখ্যমন্ত্রীর স্পষ্ট নির্দেশ থানায় কোনও অনিয়ম চলবে না। পুলিসকর্মীরা নিয়ম মেনে মানুষের স্বার্থে কাজ করছেন কিনা তা দেখার জন্য অ্যাপ চালুর নির্দেশ দিয়েছেন তিনি। সব থানাকে এই অ্যাপের আওতায় আনা গেলে মানুষের কাছে পুলিসের দায়বদ্ধতা বাড়বে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। (আরও পড়ুন- প্রশাসনিক বৈঠকে প্রশংসিত ভাইপোর 'বিশুদ্ধ বাংলা')