সৌরভ চৌধুরী: হাতি ও চোরা কারবারিদের গতিবিধির উপরে নজর রাখতে ঝাড়গ্রামের জঙ্গলে বিশেষ প্রযুক্তির উন্নত ধরনের ক্যামেরা লাগিয়েছিল বন দফতর। সেই ক্যামেরা চুরি করে বিপাকে চোর। বিশেষ মতলবে জঙ্গল থেকে সেই ক্যামেরা চুরি করে ঘরে এনে লাগিয়েছিল চোর। আর তার পরেই ঘরে এসে হাজির পুলিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-আমন্ত্রণ জানালেও ভারত জোড়ো ন্য়ায় যাত্রায় নেই মমতা, কী বললেন জয়রাম রমেশ?


নির্দিষ্ট কিছু জায়গা চিহ্নিত করে বন দফতর ঝাড়গ্রামে জঙ্গল ও জঙ্গল লাগোয়া কিছু জায়গায় ট্রেল ক্যামেরা লাগিয়েছিল বন দফকর। তারই একটি ক্যামেরা সম্প্রতি চুরি যায়। ক্যামেরায় চোরের ছবি ধরা পড়লেও কোথায় সেটি নিয়ে য়াওয়া হয়েছে তা বুঝতে পারছিল না বন দফতর।


অভিযোগ, সিধাডাঙ্গা গ্রামের জিসুন হাঁসদা নামে এক যুবক জঙ্গল থেকে সেই ক্যামের খুলে বাড়িতে নিয়ে যায়। খোলার সময় তার ছবি থাকলেও কোথায় নিয়ে যায় তা ধরতে সমস্যায় পড়ে বনদফতর। এরপর ওই যুবক বাড়িতে সেটা লাগানোর সঙ্গে সঙ্গেই ক্যামরা থেকে ছবি আসতে থাকে বনদফতরে। সেই সূত্র ধরেই ওই যুবককে পাকড়াও করে বন দফতর। পরে তাকে পুলিসের হাতে তুলে দেয়।


ধৃত যুবকের বয়ানও শোনার মতো। তার কাছ থেকে জানা যায়, হাতি যেহেতু জঙ্গলে না থেকে লোকালয়ে প্রবেশ করছে তাই জঙ্গল থেকে ক্যামেরা খুলে সে বাড়িতে লাগিয়েছিল। বাড়ির সামনে সেই ক্যামেরা লাগিয়ে হাতি দেখাই তার উদ্দেশ্য ছিল। ক্যামেরা সহ যুবককে গ্রেফতার করে আজ তাকে ঝাড়গ্রাম আদালতে পেশ করা হলে জেল হেফাজতের নির্দেশ দেয় মহামান্য আদালত।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)