নিজস্ব প্রতিবেদন : এক গ্রামবাসিকে পিটিয়ে মারার অভিযোগ উঠল বন দপ্তরের বিরুদ্ধে। মৃতের নাম সুরেন রাই। বয়স ৩২ বছর। ঘটনাটি ঘটেছে কালিম্পং জেলার ঘিস ফরেস্ট বস্তি এলাকায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে, বুধবার সন্ধ্যায় ঘিস ফরেস্ট এলাকায় টহল দিতে যান নোয়াম রেঞ্জের বন কর্মীরা। অভিযোগ, সেই সময়ই ঘিস ফরেস্ট এলাকার বাসিন্দা সুরেন রাইয়ের সঙ্গে বচসা বাধে বন দফতরের কর্মীদের। বচসা চলাকালীন-ই বন কর্মীরা সুরেন রাইকে বেধড়ক মারধর করেন। বন্দুকের বাঁট দিয়ে মারা হয় সুরেন রাইয়ের বুকে। তারপর কোনওরকমে বন দফতরের কর্মীদের হাত থেকে সুরেন রাইকে ছাড়িয়ে নিয়ে যান স্থানীয় বাসিন্দারা।


আরও পড়ুন, প্রবল বিক্ষোভ আয়াপ্পা ভক্তদের, হেলমেট পরিয়ে ২ মহিলাকে নিয়ে সবরীমালার পথে পুলিস


মারের চোটে গুরুতর জখম হন সুরেন রাই। তাঁর গভীর চোট লাগে। এরপর শুক্রবার সকালে মৃত্যু হয় সুরেন রাইের। এই ঘটনায় শোকের ছায়া নেমে আসে গ্রামে। মারধর ও মৃত্যুর ঘটনায় ক্ষিপ্ত হয়ে ওঠেন গ্রামবাসীরা। রেঞ্জ অফিস ঘেরাও করেন তাঁরাা। এই ঘটনায় মৃতের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছেন স্থানীয়রা।


আরও পড়ুন, রাম মন্দির তৈরি করতে আইন আনা উচিত মোদী সরকারের: আরএসএস সুপ্রিমো মোহন ভগবত


যদিও ঘটনার কথা তাঁর জানা নেই বলে জানিয়েছেন নোয়াম রেঞ্জ অফিসের ম্যানেজার প্রেম শর্মা। তিনি বলেন, "আমি সেই সময় ছিলাম না। কী হয়েছে তা বন দফতর ও পুলিস খতিয়ে দেখছে।" ঘটানর পুঙ্খানুপুঙ্খ তদন্তের পর দোষীদের বিরুদ্ধে যথাথথ ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি। দোষীরা কেউ ছাড় পাবে না বলে আশ্বাস দেন তিনি।


আরও পড়ুন, কালীপুজোর মুখে ফের আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড়


যদিও তাঁদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন বন কর্মীরা। তাঁরা পাল্টা অভিযোগ করেছেন, সুরেন রাই গালিগালাজ করছিলেন তাঁদেরকে। সেই সময় তাঁকে ২-৩টে চড় মারা হয়। কিন্তু কখনওই বন্দুকে দিয়ে মারা হয়নি।