নিজস্ব প্রতিবেদন : একবিংশ শতকেও ডাইন অপবাদে অত্যাচার। বাড়ি থেকে তাড়িয়ে দেওয়া। প্রাণে মারার হুমকি। কারণ গুণিন নিদান দিয়েছে। অত্যন্ত লজ্জাজনক এই ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পশ্চিম মেদিনীপুরে চন্দ্রকোণায় মাধবপুরে গ্রামের বাসিন্দা ওই ব্যক্তি। পেশায় দিনমজুর তিনি। ওই ব্যক্তি জানিয়েছেন, বেশ কয়েকদিন ধরে তাঁর স্ত্রী ও সন্তান অসুস্থ ছিলেন।  ডাক্তার দেখিয়েও কোনও সুরাহা হয়নি। বার বারই অসুস্থ হয়ে পড়ছিল তাঁরা। নিজের মেয়ের অসুস্থ হওয়ার খবর পৌঁছে যায় তাঁর শ্বশুরবাড়িতেও।


আরও পড়ুন, পুলিস 'হ্যান্ডস আপ' বলতেই শাবল নিয়ে তেড়ে গেল চোর, তারপর...


অভিযোগ, শ্বশুরবাড়ির লোকেরাই ওই ব্যক্তিকে গুণিনের কাছে নিয়ে যায়। সেখানে নিয়ে যাওয়ার পর নানান মন্ত্র পড়েন গুণিন। তারপরই তিনি নিদান দেন, ওই ব্যক্তি ডাইন। তাঁর উপর 'কালাজাদু' ভর করেছে। তাই ওই ব্যক্তিকে এখনই বাড়ি থেকে বের করে দেওয়া উচিত।


আরও পড়ুন, ট্রেনে একবার মাত্র দেখা! অচেনা মেয়েকে খুঁজতে চার হাজার পোস্টার লাগাল যুবক


এরপরই আত্মীয়-স্বজন ও গ্রামবাসীরা তাঁর উপর চড়াও হয় বলে অভিযোগ। অভিযোগ, ব্যাপক মারধর করা হয় ওই ব্যক্তিকে। প্রাণে মেরে ফেলারও হুমকি দেওয়া হয়। ভয়ে বাড়ি থেকে পালিয়ে যান তিনি। প্রাণভয়ে দীর্ঘদিন ধরেই ঘরছাড়া। আত্মরক্ষায় ব্লক প্রশাসনের দ্বারস্থ হয়েছেন ওই ব্যক্তি।


আরও পড়ুন, মা হতে চেয়েছিলেন! 'প্রেম' বাঁচিয়ে রাখতে স্ত্রী-কেই সরিয়ে দিলেন স্বামী


ঘটনার কথা স্বীকার করে নিয়েছেন চন্দ্রকোণা এক নম্বর ব্লকের বিডিও অভিষেক মিশ্র। তিনি জানান, এই ঘটনা সম্পর্কে লিখিত অভিযোগ জমা পড়েছে। অবিলম্বে ব্লক প্রশাসনের তরফ থেকে এলাকায় গিয়ে সমস্যাটি খতিয়ে দেখা হবে। দ্রুত সমাধানের চেষ্টা করা হবে। পাশাপাশি, এসব কুসংস্কার, অন্ধবিশ্বাসের বিরুদ্ধে এলাকায় সচেতনতামূলক প্রচার শুরু করছে প্রশাসন।