নিজস্ব প্রতিবেদন:  আজ বারাসত আদালতে বারাসতের মনুয়াকাণ্ডের সাজা ঘোষণা। এখনও পর্যন্ত মনুয়াকাণ্ডে ৩১ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। বারাসত ফাস্ট ট্র্যাক আদালতে বিচারক বৈষ্ণব সরকার এদিন মামলায় রায় শোনাবেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



২০১৭ সালে ২ মে  বারাসতে নিজের বাড়িতেই খুন হন ট্রাভেল সংস্থার কর্মী অনুপম সিংহ। ঘটনার ভয়াবহতা সাড়া ফেলে দেয় গোটা রাজ্যে। পুলিসের তদন্তে উঠে আসে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। জানা যায়, অনুপম সিংয়ের খুনের পিছনে জড়িয়ে রয়েছে তাঁর স্ত্রী মনুয়া। উত্শৃঙ্খলা জীবনযাপন, উচ্চাকাক্ষা, প্রেমিকের সঙ্গে ঘর বাঁধার স্বপ্ন- এই সবেই প্রেমিক দিয়ে নিজের স্বামীকে খুন করার অভিযোগ ওঠে। তরা ফোনে কললিস্ট ঘেঁটে আরও শিউরে ওঠা তথ্য পায় পুলিস। প্রেমিক যখন অনুপমকে খুন করেছিল, তখন ফোনের অপর প্রান্ত থেকে স্বামীর আর্তনাদ শুনেছিল মনুয়া। মাথার পিছনে ভারী বস্তু দিয়ে আঘাত করে খুন করা হয়েছিল অনুপমকে।



কাঁকিনাড়ায় ফের রেল অবরোধ, চলছে বারাকপুর থেকে শিয়ালদহগামী ট্রেন


ঘটনার ১৩ দিন বাদে অনুপম হত্যায় মূল অভিযুক্ত মনুয়া ও তার প্রমিক অজিত ওরফে বুবাইকে গ্রেফতার করেছিল পুলিস। তাদের বিরুদ্ধে ৩০২, ১২০ বি ধারায় মামলা রুজু করা হয়েছে।  খুনের আগে ও পরে  মনুয়ার পরিকল্পনা ও তথ্যপ্রমাণ লোপাটের কৌশল ধন্দে ফেলেছিল পুলিশকে।


অনুপম হত্যা মামলায় তাঁর স্ত্রী মনুয়ার কী শাস্তি হয়, সেদিকেই তাকিয়ে গোটা রাজ্য। মনুয়ার ফাঁসির দাবিতে প্ল্যাকার্ড হাতে সকাল থেকেই বারাসত আদালতের বাইরে অপেক্ষায় অনুপমের মা ও পরিবারের অন্যান্য সদস্যরা।