নিজস্ব প্রতিবেদন: মাস্টার প্ল্যান তৈরীর জন্য উদ্যোগ নিলেন ইংরেজবাজার পুরসভার নবনির্বাচিত চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ন চৌধুরী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দায়িত্ব পেয়েই ইংরেজবাজার পুরসভার রেল লাইনের অন্যপারে নিকাশি নালা এবং জলাজমি ভরাটের তদারকি করলেন কৃষ্ণেন্দু চৌধুরী। দীর্ঘদিন ধরেই পুরসভার ২৫ এবং ২৯ নম্বর ওয়ার্ডে বেশ কিছু এলাকায় জবরদখল, বেআইনি ভরাট এবং নিকাশি নালার খানিকটা অংশ জুড়ে বিভিন্ন ধরনের বেআইনি নির্মাণ হওয়ার অভিযোগ উঠেছিল। 


সেই অভিযোগের বিষয়টি জানতে পেরেই মঙ্গলবার সকালে ওই দুই ওয়ার্ড পরিদর্শন করেন ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু চৌধুরী। তিনি বলেন, নিকাশি নালা দখল করে যদি কোনও নির্মাণ হয়, তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তার বক্তব্য বৃষ্টি হলেই এইসব এলাকায় জল জমার সমস্যার কথা তিনি শুনেছেন । কোনওরকমভাবে বেআইনি ভরাট বরদাস্ত করা হবে না বলে জানিয়েছেন তিনি। শহরের নিকাশি ব্যবস্থার সমস্যা সমাধানে প্রয়োজনীয় সবরকম ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি।


আরও পড়ুন: Usthi Minor Student Assault: গলায়, গোপনাঙ্গে 'ক্ষত', হস্টেলে রুমমেটের লালসার 'শিকার' নাবালক; পর্নের নেশায় 'ভয়ঙ্কর পরিণতি'!


কৃষ্ণেন্দু নারায়ন চৌধুরী বলেন,ভোটের আগে এলাকার বহু মানুষ অভিযোগ করেছেন যে বৃষ্টি হলে এই চাত্রাবিল সংলগ্ন এলাকার মানুষ জলবন্দী হয়ে পরেন এবং মাসের পর মাস জল জমে থাকে। কিন্তু জল বের করার কোনও পরিকল্পনা করা হয়নি। নতুন বোর্ড এইবার মাস্টার প্ল্যান করে জল নিকাশী ব্যবস্থা করবে বলে তিনি জানিয়েছেন। এর ফলে মানুষ বর্ষাকালে জলে আটকে থাকবেন না। এছাড়াও তিনি জানিয়েছেন ড্রেন বন্ধ করে কোনও অবৈধ নির্মান করা হবে না এবং তা  করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)