নিজস্ব প্রতিবেদন : রাস্তায় মোড়ে মোড়ে ফ্লেক্স। আর ফ্লেক্স-এ জোড় হাতে হাসি মুখে তাঁর ছবি। ভোটের বাজারে হঠাত্ করেই কলকাতা থেকে সটান বসিরহাটে এসে হাজির মন্ত্রী সাধন পান্ডের মেয়ে শ্রেয়া পান্ডে। ঘুরলেন বসিরহাটের অলিতেগলিতে। সাধারণ মানুষের সঙ্গে আলাপ জমালেন। হাসিমুখে সেলফির আবদার মেটালেন। আর তাতেই উস্কে উঠেছে জল্পনা! তবে কি এবার ভোটে দাঁড়াচ্ছেন সাধন কন্যা? আর সেক্ষেত্রে বসিরহাট দক্ষিণ বিধানসভা কেন্দ্র থেকেই কি প্রার্থী হচ্ছেন শ্রেয়া পান্ডে? রাজনৈতিক মহলে কান পাতলে এখন এই একটাই কানাঘুষো শোনা যাচ্ছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


যদিও এপ্রসঙ্গে খোলসা করে কিছুই বলেননি শ্রেয়া পান্ডে। তবে হ্যাঁ, তিনি যে নির্বাচনে পদপ্রার্থী হতে চান, নিজের সেই ইচ্ছের কথা গোপনও করেননি সাধন কন্যা। প্রশ্ন এখন, ভোটে লড়লে বাবা মন্ত্রী সাধন পান্ডের দলীয় প্রতীকেই কি তিনি দাঁড়াবেন? নাকি অন্য দলে যোগ দিচ্ছেন শ্রেয়া? না, কোনও প্রশ্নেরই এখনও স্পষ্ট কোনও উত্তর মেলেনি। তবে তাঁর সাম্প্রতিক কর্মসূচি উস্কে দিয়েছে জোরদার জল্পনা।



প্রসঙ্গত, সরস্বতী পুজোর আগের দিন সোমবার বসিরহাট দক্ষিণ বিধানসভা এলাকায় পৌঁছে যান মন্ত্রী সাধন পান্ডের কন্যা। রীতিমত ভোট প্রচারের স্টাইলে মন্ডপে মন্ডপে ঘোরেন। মন্দিরে যান। দরগায় যান। সেখানে গিয়ে মানুষের সাথে আলাপচারিতা সারেন। যুবক-যুবতীদের আবদার রাখতে তাদের সঙ্গে সেলফি তোলেন। কিন্তু হঠাত্ কি এমন হল যে, ভোটের বাজারে কলকাতা থেকে এসে সমাজসেবী পরিচয়ে বসিরহাটের সর্বত্র ঘুরে বেড়ালেন শ্রেয়া পান্ডে? এখানেই উঠছে প্রশ্ন।




বসিরহাটবাসীর কথায়, সরস্বতী পুজো উপলক্ষে এভাবে শুভেচ্ছা-মঙ্গলকামনা জানিয়ে এধরনের ব্যানার আগে কখনও দেখা যায়নি। আচমকাই বসিরহাট শহর ছয়লাপ হয়ে গিয়েছে মন্ত্রী সাধন পান্ডের কন্যার ছবি দেওয়া পোস্টার-ব্যানারে। স্কুল, আদালত, পুরসভা, ব্রিজের ধার থেকে শহরের অলিতেগলিতে সর্বত্র নজরে এসেছে এই পোস্টার। তবে কি ফুটবলার বিধায়ক দীপেন্দু বিশ্বাসকে সরিয়ে মন্ত্রী তনয়াকে প্রার্থী করছে শাসকদল? রাজনৈতিক মহল থেকে সাধারণ মানুষ, তুঙ্গে জল্পনা। এখানে-ওখানে জটলায় কান পাতলেই শোনা যাচ্ছে এই একটাই প্রশ্ন।



এপ্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে, বর্তমানে তৃণমূলের বসিরহাট দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বিধায়ক দীপেন্দু বিশ্বাস বলেন, "আমি বলতে পারি ভোট আসলে অনেক লোক এসে ঘুরে বেড়ায়। কিন্তু শেষ কথা বলবেন বা প্রার্থী ঠিক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১৪ সালে ভোটে হারার পর, ২০১৬ সালে আবার আমাকেই প্রার্থী করেছিলেন নেত্রী।" 



অন্যদিকে, বিজেপির বসিরহাট সাংগঠনিক জেলা সম্পাদক তাপস ঘোষ বলেন, "আমাকেও খুব অবাক করেছে। কাল থেকে দেখছি হঠাৎ করে একজন সমাজসেবী উধাও হয়েছেন। তাঁর বড় বড় ব্যানার লাগানো বসিরহাটের বিভিন্ন জায়গায়। শুনলাম, উনি বিভিন্ন সরস্বতী পুজোর উদ্বোধন করেছেন। মন্দির ও দরগাতেও  গিয়েছিলেন। ভোটের বাজারে হয়তো তিনি একটু ঘোরাঘুরি করছেন যদি তৃণমূলের প্রার্থী হওয়া যায়! আমাদের পার্টির সঙ্গে ওনার এখনও কোনও যোগাযোগ খুঁজে পাইনি।"


আরও পড়ুন, সরস্বতী পুজোয় জুটিতে ঘুরলেই কড়া শাস্তি! হুঁশিয়ারি পোস্টার 'বজরং দলের'


বক্সে তারস্বরে বাজছে 'খেলা হবে', তৃণমূলের অনুষ্ঠানে ছেলেবুড়োর উদ্দাম ডিজে ড্যান্স