নিজস্ব প্রতিবেদন : এটিএম ভেঙে লুঠপাটের চেষ্টায় আতঙ্ক ছড়াল আসানসোলে। মঙ্গলবার রাতে পর পর দুটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের এটিএম ভেঙে টাকা লুঠের চেষ্টা করে দুষ্কৃতীরা। যদিও দুষ্কৃতীদলের চেষ্টা সফল হয়নি। এমনটাই দাবি করেছে সংশ্লিষ্ট ব্যাঙ্ক কর্তৃপক্ষ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঘটনাস্থল আসানসোল উত্তর থানার অন্তর্গত কল্যাণপুর হাউজিং। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, মঙ্গলবার গভীর রাতে একদল দুষ্কৃতী এলাকার এটিএমগুলিতে হানা দেয়। একটি বেসরকারি ব্যাঙ্কের এটিএম, আরেকটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের এটিএম। দুটি এটিএম কাউন্টারে ঢুকেই মেশিন ভাঙার চেষ্টা করে দুষ্কৃতীরা। ৩টি মেশিন ভেঙে টাকা লুঠের চেষ্টা করে তারা। পাশাপাশি একটি গাড়িতেও ভাঙচুর চালায় দুষ্কৃতীদল।


আরও পড়ুন, বনধের দ্বিতীয় দিনেও যাদবপুরে তুমুল উত্তেজনা, ফের আটক সুজন চক্রবর্তী  


সকালবেলা খবর পেয়েই ঘটনাস্থলে আসে পুলিস। ঘটনার তদন্ত শুরু করেছে আসানসোল উত্তর থানার পুলিস। তবে এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। ব্যাঙ্ক কর্তৃপক্ষ দাবি করেছে, কোনও টাকা মেশিন থেকে খোয়া যায়নি। এটিএম মেশিন ভেঙে দুষ্কৃতীদের টাকা লুঠের চেষ্টা ব্যর্থ হয়েছে। স্থানীয়দের অভিযোগ, এটিএম কাউন্টারগুলিতে কোনও রক্ষী ছিল না। অরক্ষিত অবস্থায় এটিএমগুলি পড়ে থাকার কারণেই এঘটনা।


প্রসঙ্গত, কিছুদিন আগেই রাজ্যজুড়ে এটিএম জালিয়াতির ফাঁদ পেতেছিল দিল্লির একটি চক্র। বহু মানুষের টাকা চোট যায় অ্যাকাউন্ট থেকে। সেইসময়ই প্রতিটি এটিএম-এ রক্ষী রাখার জন্য ব্যাঙ্কগুলিকে নির্দেশ দিয়েছিল রাজ্য সরকার। কিন্তু তারপরেও এঘটনা ফের একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল এটিএম-গুলির নিরাপত্তা ব্যবস্থার ফাঁক। আরও পড়ুন, বউয়ের কাছে হিরো সাজতে গিয়ে জেলে যেতে হতে পারে আলিপুরদুয়ারের জেলাশাসককে