জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘূর্ণিঝড় রিমালের দাপটে তোলপাড় দক্ষিণবঙ্গ। কলকাতায় একশোরও বেশি গাছ পড়েছে, রাস্তায় এখনও জল জমে রয়েছে। রাজ্যে বেশ কয়েকজনের মৃত্যুও হয়েছে। বহু বাড়িঘর নষ্ট হয়েছে। তাদের জন্য ত্রাণের ব্যবস্থা করছে সরকার। এরকম সর্বনাশের সময়েও কারও পৌষ মাস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-অভিযোগের ফিরিস্তি অনেক লম্বা, ইন্টারপোলের রেড কর্নার নোটিস ছিল অনোয়ারুলের বিরুদ্ধে


গতকাল রাতে তোলপাড় করেছে রিমাল। মানুষজন আশ্রয় নিয়েছে ঘরের মধ্যে। এরকম এক পরিস্থিতির সুযোগ নিল দুষ্কৃতীরা। ঝড়জলের সুযোগ নিয়ে তারা লুটে নিয়ে গেল এগরার ৩টি মন্দির। রবিবার গভীর রাতে এগরার বাথুয়াডি পঞ্চায়েত এলাকায় ৩টি মন্দিরের তালা ভেঙে সবকিছু চুরি করি নিয়ে পালাল দুষ্কৃতীরা। বাথুয়াডি গ্রামের শীতলা মন্দিরের প্রণামির বাক্স ভেঙ্গে ৩০ হাজার টাকা নিয়ে পালাল চোরেরা। পাশাপাশি মন্দিরের আরও অনেক মূল্যবান জিনিস নিয়ে পালাল তারা।


বেথুয়াডির পাশেই পাহাড়পুরে মহাকাল মন্দিরের তালা ভেঙ্গে ৭টি সোনার পদক, ৭টি রুপোর চেন ও বেশ কয়েকটি তাবিজ নিয়ে পালাল তারা। ওই মহাকাল মন্দিরের পাশেই ছিল একটি হনুমান মন্দির। সেই মন্দিরের তালা ভেঙ্গে চুরি হয়ে গেল বেশ কয়েকটি তাবিজ। সকাল হতেই এনিয়ে তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়ে যায়।


চুরির খবর পেয়েই ওই তিন মন্দিরে এসে পৌঁছয় এগরা থানার পুলিস।  এলাকার মানুষের সঙ্গে কথা বলেন তাঁরা।  পুলিস তদন্তের আশ্বাস দিয়েছে। গ্রামবাসীদের দাবি, যত দ্রুত সম্ভব চোরদের গ্রেফতার করতে হবে।


এমাসের ৯ তারিখে গয়েরকাটার ২টি মন্দিরের তালা ভেঙে সবকিছু লুটে নিয়ে যায় দুষ্কৃতীরা। গয়েরকাটা বাজারে অবস্থিত রাধা গোবিন্দ মন্দির ও মা ভুবনেশ্বরী মন্দিরে চুরির ঘটনাটি ঘটে। মন্দির কমিটি সূত্রে খবর, রাতে গয়েরকাটার রাধা গোবিন্দ মন্দিরের জালনা ভেঙে ভেতরে প্রবেশ করে চোর। এরপর মন্দিরের বাসন পত্র সহ মন্দিরে থাকা ক্যাশবাক্সে থাকা প্রণামীর টাকা নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা। অন্যদিকে, একই রাতে মা ভূবনেশ্বরী মন্দির থেকে একটি ক্যাশবাক্স ভেঙে প্রণামীর টাকা চুরি করে নিয়ে যায় চোরের দল। গত জানুয়ারি মাস থেকে এই নিয়ে তিনবার গয়েরকাটার মন্দিরগুলিতে চুরির ঘটনা ঘটল। যদিও একটি চুরির ঘটনার কিনারা করতে পারেনি পুলিশ।


ফেব্রুয়ারি মাসের ৪ তারিখে পান্ডবেশ্বরের একটি মন্দিরে। লক্ষাধিক টাকার গয়না, প্রণামীর বাক্স-সহ অন্যান্য সামগ্রী চুরি হয় পাণ্ডবেশ্বর থানার কুমারডিহি গ্রামের মন্দিরে। গ্রামের অদূরেই রটন্তী কালী মন্দিরে এমন ঘটনায় অবাক স্থানীয় মানুষজন।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)