নিজস্ব প্রতিবেদন: মোমো আতঙ্গে গোটা পরিবার। মোবাইল থেকে মুছে দেওয়ার পরও তা ফিরে আসছে। উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জের ঘটনা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নিজের মোবাইলে মোমো গেম ডাউনলোড করে কালিয়াগঞ্জের স্কুল পাড়ার বাসিন্দা এক কিশোর। বিষয়টি পরিবারে জানাজানি হতেই আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা পরিবারে। বাড়ির লোকজন গেমটি ডিলিট করে দিতে বললেও তা মানতে চায়নি ওই কিশোর। বরং এনিয়ে বাড়িতে প্রবল ঝগড়াঝাঁটি করে। গেম ডিলিট করার পরিবর্তে টাকা দাবি করে ওই কিশোর। সেকথা মেনে নিয়ে গেমটিকে ডিলিট করে দেওয়া হয়।


আরও পড়ুন-রোগী মৃত্যু ঘিরে ধুন্ধুমার এনআরএস হাসপাতালে


গেম ডিলিট করে পরিবার নিশ্চিন্ত হলেও আতঙ্ক ফেরে রবিবার সকালে। গেমটি ফের কিশোরের মোবাইলে ফিরে আসে বলে দাবি করছে পরিবার। কিশোরের মামা শ্রীদাম মান্না জানিয়েছেন, ওই কিশোর কোনওভাবেই গেমটি মোবাইল থেকে গেমটি মুছতে চায়নি। এনিয়ে প্রবল ঝগড়া হয়। পরে সে টাকা চায়। কখনও বলে পাঁচশো টাকা, কখনও বলে হাজার টাকা দাও। টাকা দেওয়ার পর সেটি মোবাইল থকে মুছে ফেলা হয়।


শ্রীদাম মান্না আরও জনিয়েছেন, ‘গেমটি মুছে ফেলার পর একদিন রাতে ভাগ্না আমাকে ফোন করে। ফেনে সে ভুতের মতো আচরণ করতে থাকে। আমি সব শুনে ফোনটি কেটে দিই। পরে আবার ফোন করি। জিজ্ঞাসা করি কেন ফোন করেছিলি। ও বলে কোনও ফোনই করেনি।’


কিশোরের মা কৃষ্ণা দাস সংবাদ মাধ্যমে জানান, ব্যাটারি খুলে রেখে মোবাইল বন্ধ করে রাখার পর তা ফের লাগালে মোমো ফিরে আসছে। সঙ্গে আসছে একটা এসএমএস। সেখানে গেম খেলার নির্দেশ।


আরও পড়ুন-ফ্লেরিডায় শপিং মলে ভিডিও গেম প্রতি‌যোগিতা চলাকালীন বেপরওয়া গুলি, হতাহত বহু


কালিয়াগঞ্জের রাজেন দাসের ছেলে রাজেশ দাস নামে ওই কিশোরের ব্যবহারে বেশ কয়েকদিন ধরেই অসংগতি লক্ষ্য করা ‌যাচ্ছিল। বিষয়টি প্রথম লক্ষ্য করেন কিশোরের মামা। খোঁজ খবর নিয়ে দেখা ‌যায় মোবাইলে মোমো গেম ডাউনলোড করেছে রাজেশ। গভীর রাতে ওই গেম খেলার নির্দেশ আসে কোনও একটি নম্বর থেকে। সেই মতো সে গেম খেলেছে। এনিয়ে পুলিসে অভি‌যোগ করা হয়েছে পরিবারের তরফে।