জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বছর শেষ হওয়ার আগেই সুখবর রাজ্য সরকারি কর্মচারীদের জন্য। এসে গেল নতুন ছুটির তালিকা। জানা গিয়েছে নতুন বছরে আগের তুলনায় অনেকটাই বেশি ছুটি পেতে চলেছেন এই রাজ্যের সরকারি কর্মচারীরা। এনআই অ্যাক্ট এবং রাজ্যের নিজ্য ছুটি মিলিয়ে এক মাসের বেশি ছুটি থাকছে রাজ্যে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার নবান্নের তরফে রাজ্য সরকারি কর্মচারীদের ছুটির তালিকা প্রকাশ করা হয়েছে। এই নতুন তালিকায় বিভিন্ন পুজো, মনিষীদের জন্মদিন সহ অন্যান্য ছুটি মিলিয়ে প্রায় দেড় মাস ছুটি থাকবে সরকারি কর্মচারীদের। রাজ্য সরকারি অফিস এবং সরকারি অনুদানপ্রাপ্ত স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে কার্যকর থাকবে এই ছুটির তালিকা। এর পাশাপাশি স্থানীয় সরকারি অফিসগুলিতেও এই ছুটির নির্দেশিকা কার্যকর থাকবে।


আরও পড়ুন: Paschim Bardhaman: ঘরে-উঠানে ছড়িয়ে ছিটিয়ে পড়ে ৩টি দেহ, পানাগড়ে হাড়হিম হত্যাকাণ্ড!


জানা গিয়েছে এনআই অ্যাক্ট অনুযায়ী ২০২৪ সালে ছুটি থাকবে ২২ দিন। এর সঙ্গে রাজ্য সরকারের তালিকা অনুযায়ী ২৩ দিন থাকবে ছুটি। অর্থাৎ মোট ৪৫ দিন ছুটি থাকবে কর্মীদের।


আগামী বছর মহালয়া হবে ২ অক্টোবর যা বুধবার। দ্বিতীয়া এবং তৃতীয়ায় থাকবে শনিবার এবং রবিবার। অর্থাৎ এই দু’দিনও ছুটি থাকবে সরকারি কর্মচারীদের। এছাড়াও লক্ষী পুজো হবে ১৬ তারিখ অর্থাৎ বুধবার।


আরও পড়ুন: Abhishek Banerjee: 'যতদিন ডায়মন্ডহারবারে আছি ধর্মের ভিত্তিতে এখানে বিভাজন হতে দেব না'


এছাড়াও এই তালিকায় দেখা গিয়েছে যে দোলের সময়ে টানা ছুটি নেওয়ার সুযোগ রয়েছে রাজ্য সরকারি কর্মচারীদের কাছে।


পাশাপাশি ১২ জানুয়ারি শুক্রবার স্বামী বিবেকানন্দর জন্মবার্ষিকী উপলক্ষে এনআই অ্যাক্টে ছুটি থাকবে। সেখানেও টানা তিন দিন ছুটির সুযোগ রয়েছে। এছাড়াও টানা তিন দিন ছুটি পাওয়ার বেশ কিছু সুযোগ থাকবে ২০২৪ সালে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)