বিধান সরকার: নিট পরীক্ষায় ফল খরাপ, বাড়ি থেকে নিখোঁজ মেধাবী ছাত্র। চোখের জলে দিন কাটছে মায়ের। পোলবার উচাই গ্রামের বাসিন্দা সুজয় ও দীপালী বাগের একমাত্র ছেলে সৌদীপ এবার নিট পরীক্ষা দিয়েছিল। হুগলি কলিজিয়েট স্কুল থেকে উচ্চমাধ্যমিক পাশ করে সৌদীপ। তার আগে পাউনান হাইস্কুল থেকে মাধ্যমিক। স্কুলে প্রথম থেকে ফার্স্ট হত সে। মাকে বলত ডাক্তার হতে চায়। সেইমতো পড়াশোনা শুরু করে। চুঁচুড়ার গৃহশিক্ষকদের কাছে অংক, ফিজিক্স, কেমিস্ট্রি পড়ার পাশাপাশি কলকাতার বিভিন্ন ইন্সটিটিউটে অনলাইন কোচিং নিতে থাকে। মক টেস্টগুলোতে খুব ভালো নম্বরও পায়। ৭২০-তে ৬৭০ নম্বর পায় শেষ মক টেস্টে। নিট পরীক্ষা দিয়ে মাকে ফোন করে জানায় যে, পরীক্ষা ভালো হয়েছে।সে পাশ করবেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

৪ জুন নিটের ফল বের হয়। সেদিন থেকেই নিখোঁজ সৌদীপ। দীপালী দেবী জানান, সন্ধেয় লুচি-তরকারি খাবে বলল ছেলে। দোতলায় নিজের ঘরে ছিল। ৮টা নাগাদ একটা শব্দ হল। আমি আর ওর বাবা গিয়ে দেখি, ঘরে নেই। তারপর খোঁজাখুঁজি শুরু হয়। গ্রামের লোকজন প্রতিবেশীরা সবাই মিলে খুঁজতে শুরু করে। কোনও সন্ধান মেলে না। গত ২ বছর ধরে খুব খেটেছে। বই মুখে দিয়ে পড়ে থাকত। আমরা কোনও চাপ দিতাম না। পরিশ্রম করেছিল। ওর বিশ্বাস ছিল নিট ক্র্যাক করবে। কিন্তু কী যে হল! সৌদীপের পিসতুতো  দাদা ইন্দ্রজিৎ ধারা বলেন, ভাই ছোটো থেকেই মেধাবী। ও যেভাবে প্রস্তুতি নিয়েছিল, তাতে এত খারাপ ফল হতে পারে ভাবতে পারিনি। ওই দিন নিটের ফল বেরিয়েছে, সেটা বাড়ির কেউ জানত না। পরে ওর এক বন্ধুর সঙ্গে কথা বলে জানতে পারি ফল বেরোনোর কথা। এবার শুনছি নিটের ফলাফলে অনেক দুর্নীতি হয়েছে। জানি না ঠিক কী হয়েছে। তবে ডাক্তারি পড়ার আশা-স্বপ্ন ভঙ্গ হওয়াতেই সৌদীপ বাড়ি থেকে কোথাও চলে গিয়েছে!


পোলবা থানায় নিখোঁজ ডায়েরির পর পুলিসও খোঁজ শুরু করে। কিন্তু বিভিন্ন রেলস্টেশন থেকে হাসপাতাল, এখনও কোনও সূত্র পাওয়া যায়নি। ছেলের চিন্তায় ঘুম নেই মায়ের। কেঁদে কেঁদে দিন কাটছে। সৌদীপের বাবা অবসরপ্রাপ্ত শিক্ষক সুজয় বাগ বলেন, ছেলে যেখানেই থাকুক, সুস্থ অবস্থায় বাড়ি ফিরে আসুক শুধু। দুশ্চিন্তায় রয়েছে বাড়ির সবাই।


আরও পড়ুন, TET 2023 Result: বড় খবর, জুলাইয়ের প্রথম সপ্তাহেই টেট ২০২৩-এর ফল ঘোষণা!



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)