তন্ময় প্রামাণিক: করোনা আবহে পুজোর অনুমতি মিললেও মানতে হবে হাজারও নিয়মবিধি। আর এসব বিধি মেনেই যেসব ছোট পুজো কমিটি পুজো করছে, তাঁদের পুরস্কৃত করবে কোভিড কেয়ার নেটওয়ার্ক।  তাঁদের স্লোগান, ছোটো পুজো-বড় পুজো। রাজ্যে করোনা আবহে গড়ে উঠেছিল কোভিড কেয়ার নেটওয়ার্ক নামে এই সংগঠনটি। এই সংগঠনে রয়েছেন চিকিৎসক অভিজিৎ চৌধুরী, দীপ্তেন্দ্র সরকার, অভিনেতা দেবশংকর হালদার-এর মতো বিশিষ্টজনেরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: কেন্দ্র- রাজ্য সংঘাত, রেলের অনুমতি না মেলায় বন্ধ রাজ্য সরকারের জল প্রকল্প


করোনা আক্রান্ত সাধারণ মানুষের পাশে দাঁড়ানো, প্লাজমা জোগাড় করে দেওয়া, রোগী ভর্তি করানোর পাশাপাশি কোারেন্টিনে থাকা করোনা পজিটিভ রোগীদের বাড়িতে গিয়ে তাঁদের আত্মীয়দের পরীক্ষা করানোর উদ্যোগ-সহ এমন নানাবিধ কাজ করে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছে কোভিড কেয়ার নেটওয়ার্ক। 


এবার সেই সংগঠনই পুজো আবহে নয়া উদ্যোগ নিয়েছে। মানুষকে সতর্ক করার জন্য এ এক অন্যরকম পদক্ষেপ। সংগঠনের সদস্য অভিজিৎ চৌধুরী বলেন, "১০টি জেলায় যেখানে যেখানে সংগঠন রয়েছে, সেখানে জেলার একটি করে ছোট পুজোকে সেরা পুজো হিসেবে চিহ্নিত করবে এই দল।


অভিনেতা দেবশংকর হালদারের মন্তব্য, সকলে অবশযই করোনা বিধি মেনে পুজো করুন। অযথা হুল্লোড়, আনন্দ সিঁদুর খেলা করতে গিয়ে বিপদ সংক্রমণ ডেকে আনবেন না। "পুজোয় উৎসাহিত করা নয়, সতর্কতায় উৎসাহিত করুন। সতর্ক মন্ত্র মানুষ যাতে জপ করেন সেই লক্ষ্যেই এই উদ্যোগ।"