নিজস্ব প্রতিবেদন: মহকুমা শহর কাটোয়া থেকে সদর শহর বর্ধমান পর্যন্ত আরো তিন জোড়া ট্রেন চালু করেছে পূর্ব রেল। কাটোয়া বর্ধমান শাখার গেজ পরিবর্তনের পর ২০১৭ সালের ২৫ আগস্ট প্রথম বড়ো রেল চালু হয়।এরপর দীর্ঘ দিন ধরে বর্ধমান থেকে শ্রীখণ্ড পর্যন্ত একটি ইএমইউ ট্রেন চালায় রেল কর্তৃপক্ষ,এরপর ২০১৮ সালের ১২ জানুয়ারি ওই ট্রেনটিকে কাটোয়া পর্যন্ত সম্প্রসারিত করা হয়। তারপর থেকে দীর্ঘ দশ মাস ধরে ওই একটি ট্রেনই চলাচল করছে কাটোয়া বর্ধমান রুটে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- যুবকের পেট থেকে বেরল ১০ সেন্টিমিটারের পেরেক!


এই অচল অবস্থা কাটিয়ে কাটোয়া বর্ধমান রুটে ট্রেন সংখ্যা বাড়ানোর দাবিতে আন্দোলন শুরু করেন সাধারণ যাত্রীরা। পূর্ব রেল কর্তৃপক্ষের কাছে বারংবার বিক্ষোভ দেখিয়ে, ট্রেন বাড়ানোর দাবি জানিয়ে , কাটোয়া বর্ধমান রুটের এবং অন্যান্য রুটের যাত্রীদের কাছ থেকে সই সংগ্ৰহ করে এই আন্দোলন চালিয়ে অবশেষে আজ সাফল্যের মুখ দেখলো কাটোয়া বর্ধমান রুটের সাধারণ যাত্রীরা।


আরও পড়ুন- অন্যত্র বিয়ে স্থির! সাতপাক ঘুরে আত্মঘাতী হল যুগল


আজ ২৩ নভেম্বর থেকে কাটোয়া বর্ধমান রুটে তিন জোড়া ট্রেন চলাচল শুরু হয়েছে। রেল কর্তৃপক্ষের এই সিদ্ধান্তে খুশি আন্দোলনকারী থেকে সাধারণ মানুষেরা সকলে। তবে কর্তৃপক্ষ জানান যে আপাতত একমাসের জন্য পরীক্ষা মূলক ভাবে এই ট্রেন চালানো হবে। আন্দোলনকারীরা জানান যে তারা কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন যে এই ট্রেন চলাচল নিয়মিত করার জন্য।


কাটোয়া বর্ধমান যাত্রী কমিটির সম্পাদক জানান, এই একমাস ধরে তারা কাটোয়া স্টেশনে প্রচার চালাবে সমস্ত যাত্রীকে টিকিট কেটে যেন ট্রেনে যাতায়াত করেন।