নিজস্ব প্রতিবেদন : দমদম বিমানবন্দরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে আটকানোর ঘটনায় পুলিসের ভূমিকা নিয়ে পশ্চিমবঙ্গের মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে রিপোর্ট জমা দিলেন উত্তর ২৪ পরগনার জেলাসাসক অর্চনা আচার্য। সেদিন পুলিস ও শুল্ক বিভাগের মধ্যে কী ঘটেছিল, তা জানতে চেয়ে জেলাশাসকের কাছে রিপোর্ট তলব করেছিল কমিশন। নির্বাচনের কমিশনের সেই নির্দেশের পরিপ্রেক্ষিতেই এদিন রিপোর্ট জমা দিলেন জেলাশাসক। যদিও রিপোর্টে কী আছে, সেই বিষয়ে প্রকাশ্যে বলতে চাননি জেলাশাসক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


১৫ - ১৬ এপ্রিল রাতে দমদম বিমানবন্দরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে আটকায় শুল্ক দফতর। ২ কেজি সোনা নিয়ে বিদেশ থেকে আসার পথে কলকাতা বিমানবন্দরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে আটকানো হয় বলে অভিযোগ ওঠে। সেই নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় বিরোধীরা।


আরও পড়ুন, উস্কানিমূলক মন্তব্যের জের, বিজেপি প্রার্থী সায়ন্তন বসুর বিরুদ্ধে FIR


রবিবার রাজ্য সদর দফতরে সাংবাদিক সম্মেলনে ওই ঘটনায় রাজ্য পুলিসের বিরুদ্ধে কেন্দ্রীয় সংস্থার কাজে হস্তক্ষেপের অভিযোগ তোলে বিজেপি। এমনকী মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর পরিবারের জন্য আলাদা আইন চালুর ব্যবস্থা হচ্ছে বলেও অভিযোগ করেন বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত। বিমানবন্দর কাণ্ডে রাজনীতি উত্তপ্ত হতেই তত্পর হয় নির্বাচন কমিশন। অভিবাসন চত্বরে ঠিক কী হয়েছিল তা জানতে উত্তর ২৪ পরগনার জেলাশাসকের কাছে রিপোর্ট তলব করে মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর।


আরও পড়ুন, আজই কালীঘাট থেকে প্রকাশিত হবে তৃণমূলের নির্বাচনী ইশতেহার


প্রসঙ্গত, বিরোধীদের অভিযোগ পাওয়ার পর আয়কর, শুল্ক দফতরের কাছেও রিপোর্ট চাওয়া হয় মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরের তরফে। শুল্ক দফতর যে রিপোর্ট জমা দেয় তাতে অভিষেকের স্ত্রীর কাছ থেকে কোনওকিছুই আয়কর ও শুল্ক দফতর বাজেয়াপ্ত করেনি বলে উল্লেখ করা হয়।