নিজস্ব প্রতিবেদন: 'পথের পাঁচালী'র লেখকের বাড়িতে ফাটল। মেরামতি করে দেওয়ার কথা ছিল সংশ্লিষ্ট পুরসভার। হয়নি সে কাজ। বিষয়টি নিয়ে ক্ষোভ উগরে দিল লেখকের পরিবার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ব্যারাকপুরে (Barrackpore) বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় (Bibhutibhushan Bandyopadhyay) বাড়ি 'আরণ্যক'। বছরদুয়েক ধরে সেই বাড়ির গা ঘেঁষে উঠছে এক শপিং কমপ্লেক্স। সেই নির্মাণকাজের জেরে ক্ষতি হয়েছে 'আরণ্যকে'র। এ নিয়ে বহুদিন ধরেই বিভূতিভূষণ বন্দ্য়োপাধ্যায়ের পরিবারের সঙ্গে পুরসভা কর্তৃপক্ষের মতবিরোধ চলছে।



এরই জেরে লেখকের বাড়ি পরিদর্শনে এলেন ব্যারাকপুর পুরসভা প্রশাসক উত্তম দাস। বাড়িটির ক্ষতিগ্রস্ত অংশ ঘুরে দেখেন তিনি। কী কী করা যেতে পারে এ বিষয়ে কিছু কিছু পরিকল্পনার কথাও বলেন।


কিন্তু পুর প্রশাসককে দেখেই ক্ষোভ উগরে দেন বিভূতিভূষণের পুত্রবধু সঙ্গীতশিল্পী মিত্রা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন,পুরসভা কথা দিয়ে কথা রাখেনি। তাঁর ক্ষোভ প্রকাশে উত্তপ্ত হয়ে পড়ে পরিবেশ। অস্বস্তিতে পড়েন পুর প্রশাসকও।


বিভূতিভূষণের নাতি তথাগত বন্দ্যোপাধ্যায়ও বিষয়টি নিয়ে ক্ষুব্ধ। পুর প্রশাসককে তিনি বলেন, ক্ষয়ক্ষতির মেরামত নিয়ে ঠিক কী ভাবছে পুরসভা তা বিস্তারিত আকারে লিখিত ভাবে তাঁদের কাছে আগে জমা দিতে হবে। তাঁরা সব দেখে সহমত হলে তবে পুরসভা কাজে হাত দিতে পারবে। 


উত্তম জানান, বিভূতিভূষণের বাড়ির যে অংশের ক্ষতি হয়েছে সেই অংশ পুরসভা মেরামত করে দেবে। নিকাশি নালাও ঠিক করে দেওয়া হবে বলে আশ্বাস দেন তিনি।


Also Read: ভ্যাকসিন বন্টনের কাজ শেষ, শনিবার টিকাকরণ কর্মসূচির সূচনায় মমতা