নিজস্ব প্রতিবেদন: নোট বাতিলের বিরোধিতায় গোটা রাজ্যে যখন মিছিলে মুখরিত করার প্রস্তুতি নিচ্ছে তৃণমূল, ঠিক তখনই মুরলীধর স্ট্রিটের গেরুয়া বাড়ি থেকে বেলুন উল্লাসে মাতবে বিজেপি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কালো টাকা বাজেয়াপ্ত করার নামে নোট বাতিলের সিদ্ধান্ত গ্রহণ আসলে কেন্দ্রের সবথেকে বড় দুর্নীতি, এই অভিযোগে আগেই প্রতিবাদের সুর চড়িয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। সোশ্যাল মিডিয়ায় প্রোফাইল পিকচার কালো করে প্রতীকী প্রতিবাদও জানিয়েছেন তিনি। নোট বাতিলের বর্ষপূর্তিতে রাজ্যব্যাপী প্রতিবাদ কর্মসূচি নেওয়া এবং সর্বত্র কালা দিবস পালনের নির্দেশও দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই মতোই ৮ নভেম্বর রাজপথে মিছিল করবে এই সময়ে দেশের সবথেকে বড় বিজেপি বিরোধী রাজনৈতিক দল হিসেবে শিরোনামে থাকা তৃণমূল কংগ্রেস। 


আরও পড়ুন- কোন পথে কালা দিবস? জেনে নিন, মমতা বাহিনীর আগাম প্ল্যান


অভিষেক বন্দ্যোপাধ্যায়, ববি হাকিম, পার্থ চট্টোপাধ্যায়দের এই কালা দিবস উদযাপনের পাল্টা পথে নামবে ভারতীয় জনতা পার্টিও। নোট বাতিলের বর্ষপূর্তিকে রাজ্য বিজেপি 'উল্লাস দিবস' হিসাবে উদযাপন করবে। একই সঙ্গে ৮ নভেম্বরকে 'অ্যান্টি ব্ল্যাক মানি ডে' বলে প্রচারও চালাবেন দিলীপ-মুকুলরা। এমনকি মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে কালীঘাটেই নোট বাতিলের পক্ষে স্বাক্ষর সংগ্রহে নামবে বিজেপি। 


তৃণমূলের 'কালা দিবসে'র মিছিলের পাল্টা মিছিলের আয়োজনও করেছেন সায়ন্তন বসুরা। 'উল্লাস দিবসে'র মিছিল শুরু হবে ইন্ডিয়ান এয়ারলাইনসের সদর দফতরের সামনে থেকে। শেষ হবে মধ্য কলকাতায় বিজেপির রাজ্য দফতরের সামনে। সব মিলিয়ে নোট বাতিল ইস্যুতে বুধবার শহর কলকাতা যে মিছিলে অবরুদ্ধ হবে, সে কথা আর বলার অপেক্ষা রাখে না।


আরও পড়ুন-  পঞ্চায়েতে বাজিমাত করতে 'শকুনে'র থেকে সতর্ক হন : মমতা