জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্ষমতায় এলে লক্ষ্ণীর ভাণ্ডারের টাকা ২ হাজার টাকা করে দেওয়া হবে। নির্বাচনী প্রচারে এমনটাই বলছেন শুভেন্দু অধিকারী। গতকালের পর আজও এনিয়ে বিজেপিকে নিশান করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিজেপিকে তাঁর চ্যালেঞ্জ দেশের যেখানে বিজেপি রয়েছে সেখানে মহিলাদের ২ হাজার টাকা করে দিয়ে দেখাক বিজেপি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- পঞ্চায়েত ভোটের আগে ৪৮৫ কোম্পানি বাহিনী নিয়ে ধোঁয়াশা! ফের বৈঠক কমিশনে


মঙ্গলবার পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড়ের সভা থেকে অভিষেক বলেন, ৬ মাস আগে বাংলার মানুষকে অপমান করে বিজেপি বলেছিল লক্ষ্মীর ভাণ্ডার যারা নিচ্ছে তারা নাকি ভিক্ষে নিচ্ছে। তারা নাকি ভিখিরি। বাংলার মানুষকে অপমান করেছিল। আর হঠাত্ করে এখন লক্ষ্ণীর ভাণ্ডার ভগবানের প্রসাদ হয়ে গিয়েছে। এখন প্রতিযোগিতা চলছে সুকান্ত মজুমদার ও শুভেন্দু অধিকারীর মধ্যে। লড়াই হচ্ছে কে লক্ষ্মীর ভাণ্ডারের নাম করে সংবাদের শিরোনামে থাকবে। 


উল্লেখ্য, গতকালও শিলিগুড়িতে শুভেন্দু অধিকারী বলেন, বাংলায় ক্ষমতায় এলে লক্ষ্ণীর ভাণ্ডারের টাকা পাঁচশো টাকা থেকে বাড়িয়ে ২ হাজার টাকা করে দেওয়া হবে। নারায়ণগড়ের সভা থেকে আজ অভিষেক বলেন, যে যে রাজ্যে বিজেপি ক্ষমতায় রয়েছে সেখানে মহিলাদের ২ হাজার টাকা দিয়ে দেখাক বিজেপি।


পঞ্চায়েত নির্বাচনে মনোনয়ন নিয়ে বিরোধীদের দাবি ছিল শাসক দল তাদের মনোনয়ন দিতে বাধা দিচ্ছে। অভিষেক আজ বলেন, বলেছিলাম পঞ্চায়েত নির্বাচনে একশো শতাংশ জায়গাতেই বিরোধীরা মনোনয়ন জমা দেবে। লক্ষ্য করে দেখুন ২ লাখ ৩২ হাজার মনোনয়ন জমা পড়েছে। তার মধ্যে ৮০-৮২ হাজার মনোনয়ন তৃণমূল কংগ্রেসের, বাকী সম্মিলিতভাবে বিরোধীরা দেড় লক্ষ নমিনেশন জমা দিয়েছে। বাংলায় গত ৫০ বছরে এমন ঘটনা ঘটেনি। এই কারণেই তৃণমূলে নবজোয়ার শুরু করেছিলাম। 


মেদিনীপুরের কথা বলতে গিয়ে অভিষেক বলেন, ২০১৯ সালে মেদিনীপুর লোকসভা থেকে প্রার্থী হয়েছিলেন দিলীপ ঘোষ। ভারতীয় জনতা পার্টি জিতেছিল। গত ৪ বছর বিজেপির সাংসদ রয়েছেন মেদিনীপুর লোকসভায়। এই যে আপনাদের একশো দিনের টাকা বন্ধ, রাস্তার টাকা বন্ধ, জলের টাকা বন্ধ তা নিয়ে একবারও কি দিলীপবাবু সংসদে দাঁড়িয়ে তা বলেছেন? একটা উদাহরণ দিতে পারবেন? যদি একটাও উদাহরণ দিতে পারেন তাহলে মেদিনীপুরে আর ভোট চাইতে আসব না। অন্যদিকে, মমতা বন্দ্যোপাধ্যায় সরাসরি দুয়ারে সরকার তৈরি করে মানুষকে পরিষেবা পৌঁছে দিয়েছেন। একসময় যারা বিজেপিকে ভোট দিয়েছিলেন তারাই ভোট দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে ফের মুখ্যমন্ত্রী করেছেন।


কেন্দ্রকে নিশানা করে অভিষেক বলেন, আপনাদের প্রাপ্য টাকা আটকে দিয়েছে। এরা আপানাকে অনুদান দেবে? বাড়িতে কোনও সমস্যা হলে কোনও বিজেপি নেতা ছুটে গিয়েছে? কিন্তু আপনার দুঃখে, আপনার বিপদে তৃণমূল কংগ্রেস আছে ও থাকবে। এই পঞ্চায়েত নির্বাচনে যদি একটা পঞ্চায়েতেও বিজেপি জেতে বা নির্দলও জেতে তাহলে এরা চেষ্টা করবে যাতে উন্নয়নে বাধা দেওয়া যায়। ২০১৯ সালে দিলীপ ঘোষ জিতে একশো দিনের টাকা বন্ধ করেছে। বিজেপি যদি জেতে তাহলে ওই লক্ষ্মীর ভাণ্ডারের টাকাটাও বন্ধ করে দেবে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)