জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুজোর মুখে বেহাল মাল ব্লকের ডামডিম এলাকার মূল সড়ক। ডামডিম মোড় থেকে ডামডিম বাগান পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার রাস্তাটির হাল এতই খারাপ যে, মাঝে-মধ্যেই দুর্ঘটনা ঘটছে। দীর্ঘ দিন ধরে রাস্তাটি বেহাল অবস্থায় পড়ে আছে। রাস্তার দুই ধারে ঘন জনবসতিপূর্ণ এলাকা। দীর্ঘ দিন ধরে রাস্তাটি খানাখন্দে ভরা। বিপজ্জনক অবস্থায় চলছে যাত্রীবোঝাই গাড়ি। স্থানীয়দের মধ্যে এই বিষয়ে ক্ষোভ বাড়ছে। কুমলাই, বেতগুড়ি, ডামডিম চা-বাগানে যাওয়ার একমাত্র রাস্তা এটি। স্কুল, কলেজ, হাসপাতালে যেতে হলে এই রাস্তাই  ধরতে হয়। রাস্তাটি জলপাইগুড়ি জেলা পরিষদের আওতাধীন। কয়েক বছর আগে উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের মাধ্যমেও একবার রাস্তার পূর্ণাঙ্গ সংস্কার হয়। তারপর আর সংস্কার হয়নি। বর্তমানে রাস্তাটি বড় বড় গর্তে ভরে গিয়েছে। বেরিয়ে এসেছে রাস্তার কঙ্কালসার চেহারা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Hilsha: ঢল নামবে সস্তায় পদ্মার ইলিশের, বাংলাদেশের মিষ্টি জলের মাছের অভাব হবে না বাঙালির পাতে!


এই বিষয়ে ডামডিমের টোটো উনিয়নের সেক্রেটারি  বিদ্যুৎ বড়ুয়া বলেন, রাস্তাটি বহুদিন যাবৎ ভাঙা অবস্থায় রয়েছে। ডামডিমের এই রাস্তা সকলেই ব্যবহার করেন। স্কুল কলেজ হাসপাতালে যাওয়ার ক্ষেত্রে এই রাস্তাটি সাধারণ মানুষকে নিত্য ব্যবহার করতে হয়। সাধারণ মানুষের খুবই অসুবিধা হচ্ছে। কিছু দিন আগে একটি টোটো যাত্রীসমেত উল্টে যায়।


(Zee 24 Ghanta ডিজিটাল এবার হোয়াটসঅ্যাপেও। টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ফলো করুন ক্লিক করে)


ডামডিমের বাসিন্দা কিশোরবন্ধু দে বলেন, এই রাস্তা ডামডিম, কুমলাই বিভিন্ন চা-বাগানের মানুষ ব্যবহার করেন। এই রাস্তা খুবই দ্রুত সারানোর ব্যবস্থা করতে হবে।


আরও পড়ুন: পরকীয়ায় পথের কাঁটা দেওর, প্রেমিককে নিয়ে বৌদি ঘটাল ভয়ংকর ঘটনা!


মালবাজার পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি সুশীলকুমার প্রসাদ বললেন, এই রাস্তার হাল সত্যিই খুব খারাপ! এ ব্যাপারে বিভিন্ন জায়গায় জানিয়েছি। এর আগে রাস্তাটি উত্তরবঙ্গ উন্নয়ন দফতর সংস্কার করেছিল। এবারও রাস্তাটি খারাপ হয়ে গিয়েছে। তার পরেও যদি রাস্তাটি ঠিক করা না হয়, তাহলে হয়তো এলাকার মানুষ আন্দোলনে নামবেন। তখন কী করব জানি না!


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)