নিজস্ব প্রতিবেদন : ডিজেলের দাম কমানোর দাবিতে সোমবার থেকে শুরু হয়েছে ট্রাক ধর্মঘট। এদিন বুধবার সেই ধর্মঘট তৃতীয় দিনে পড়ল। ট্রাক মালিকদের সংগঠনের পক্ষ থেকে এখনও ধর্মঘট নিয়ে কোনও সুর নরম করা হয়নি। আর এরফলেই বাজারে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দাম বাড়ার আশঙ্কা দেখা দিয়েছে। সবচেয়ে বেশি আশঙ্কা পেঁয়াজ নিয়ে। ট্রাক ধর্মঘটের ফলে গেরস্থের হেঁশেলে পেঁয়াজের 'ঝাঁঝ' বাড়তে পারে বলে মনে করছে ওয়াকিবহল মহল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাজ্যে ঢোকার মুখে লাইন দিয়ে দাঁড়িয়ে সারি সারি ট্রাক। কোনও ট্রাক ঢুকছে না। রাজ্যে পেঁয়াজ আসে নাসিক থেকে। ধর্মঘটের ফলে আটকে রয়েছে নাসিক থেকে আসা পেঁয়াজভর্তি ট্রাকের সারি। এ অবস্থা বেশিদিন চলতে থাকলে, কাঁচামালের সংকট দেওয়ার সম্ভবনা প্রবল। কারণ ট্রাক 'আনলোডিং' না হলে বাজারে মাছ থেকে সবজি, সবকিছুরই আকাল দেখা দেবে বলে আশঙ্কা। আর এক্ষেত্রে সবার আগে কোপ পড়তে পারে পেঁয়াজ-কাঁচা লঙ্কা মত হেঁশেলের অপরিহার্য সামগ্রীগুলোর উপরই।


আরও পড়ুন, হুমকি দিয়ে কাঠগড়ায় দিলীপ


যদিও, রাজ্যের মার্চেন্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আশ্বাস দেওয়া হয়েছে, পরিস্থিতি এখনও হাতের বাইরে যায়নি। যথেষ্ট পরিমাণ কাঁচামাল এখনও মজুত রয়েছে। ফলে এখনই পেঁয়াজের দাম বাড়ার আশঙ্কা নেই। আরও বেশ কিছুদিন বাজারের দাম পরিস্থিতি আয়ত্তের মধ্যেই থাকবে।