নিজস্ব প্রতিবেদন:  ‘গিমিক করে কাছড়াপাড়াবাবু কিছু করতে পারবেন না।‘ মঞ্জু বসুকে বিজেপির প্রার্থী ঘোষণা প্রসঙ্গে নাম না করে এবার মুকুল রায়কে তোপ দাগলেন তৃণমূলনেতা পার্থ চট্টোপাধ্যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পার্থ চট্টোপাধ্যায়ের কথায়, ‘কাছড়াপাড়াবাবু গিমিক করতে গিয়েছিলেন। কিন্তু আদতে তিনি কিছুই করতে পারবেন না।' এরপরই পার্থ প্রশ্ন তোলেন, "মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি আনুগত্য দেখানো কি ভয় পাওয়া?"


আরও পড়ুন: মঞ্জু বসুকে প্রার্থী ঘোষণা বিতর্ক: কৈলাসের কাছে রিপোর্ট তলব করল কেন্দ্রীয় নেতৃত্ব


তৃণমূলের প্রাক্তন বিধায়ক মঞ্জু বসুকে নোয়াপাড়ায় বিজেপির প্রার্থী করা নিয়ে সোমবার দিনভর নাটকের সাক্ষী থেকেছে রাজ্য রাজনীতি। সকালে প্রথমে নোয়াপাড়ার বিজেপি প্রার্থী হিসাবে আনুষ্ঠানিকভাবে মঞ্জু বসুর নাম ঘোষণা করে বিজেপির কেন্দ্রীয় স্তর। মঞ্জু ঘোষ প্রার্থী হওয়াতে মুকুল গোষ্ঠীরই জয় হল বলে মনে করছিল রাজনৈতিক মহল। কিন্তু পুরো ঘটনাটি অন্য মোড় নেয় কয়েক ঘণ্টার মধ্যেই।


হঠাত্ই মঞ্জু বসু দাবি করেন,‘ আমাকে না জানিয়েই নাম ঘোষণা করেছে বিজেপি। দিদি যা বলবেন, তাই করব আমি। ওনার প্রতি আমার আস্থা আছে।'' 


আরও পড়ুন: ''দিদি যা বলবেন, তাই করব'', বললেন নোয়াপাড়ার বিজেপি প্রার্থী


এরপরই বেকায়দায় পড়ে যায় বিজেপি। রাজনৈতিক বিশেষজ্ঞদের মধ্যে কেউ কেউ কৌতুকের সুরে বলেন, তৃণমূলনেত্রীর ঘর ভাঙানোর খেলায় চমক দিতে গিয়ে নিজেই চরম অস্বস্তিতে পড়লেন মুকুল রায়। এই বিতর্কের আঁচ গিয়ে পড়ে বিজেপি-র কেন্দ্রীয় নেতৃত্বের মধ্যেও। সোমবার রাতে কৈলাস বিজয় বর্গীয়র কাছে এবিষয়ে রিপোর্ট তলব করেন বিজেপির কেন্দ্রীয় সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক (সংগঠন) রামলাল। 


মঙ্গলবার সকালে দলীয় প্রার্থী হিসাবে মঞ্জু বসুর বদলে সন্দীব বন্দ্যোপাধ্যায়ের নাম ঘোষণা করে বিজেপি। সবমিলিয়ে, মঞ্জু-ইস্যুতে মুকুলের চালে বিজেপি যে মহা ফাঁপরে পড়েছে, সে ব্যাপারে নিশ্চিত রাজনৈতিক মহল।