নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশের গাজিপুর ও বিহারে বক্সারে গঙ্গায় শয়ে শয়ে লাশ ভাসতে দেখা গিয়েছিল। সেই লাশ গঙ্গা বেয়ে রাজ্যে ঢুকে পড়ার আতঙ্কে ভুগছেন মালদহের মানুষ। সেই আতঙ্কেই গঙ্গার আর্সেনিকমুক্ত জল খাওয়া বন্ধ করে দিলেন বৈষ্ণবনগরের বিস্তীর্ণ এলাকায় মানুষজন। ফলে তাঁরা এখন  টিউবওয়েলের আর্সেনিকযুক্ত জলই পান করছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-টিকা না পেলে ধর্মঘটের হুঁশিয়ারি, Directorate Drugs Control-কে চিঠি ওষুধ ব্যবসায়ীদের


বৈষ্ণবনগরের শিবপুরের মলি মণ্ডল নামে এক গৃহবধূ জানালেন, টিভিতে দেখেছি গঙ্গায় লাশ ভেসে আসছে। তাই গঙ্গার জল খাচ্ছি না। এইতো করোনার আতঙ্কে ভুগছি। ফের কী থেকে কী হয় জানি না। 
এখন আমরা টিউবওয়েলের জল খাচ্ছি।


উল্লেখ্য, বিহার থেকে গঙ্গা(Ganga) বেয়ে লাশ কালিয়চাক দিয়ে রাজ্যে প্রবেশ করতে পারে বলে আগে থেকেই ব্যবস্থা নিয়েছিল রাজ্য সরকার। নদী তীরবর্তি ব্লকগুলির বিডিওদের এনিয়ে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছিল রাজ্য প্রশাসনের তরফে। কোনও লাশ ভাসতে দেখা গেলে তা সঙ্গে সঙ্গে উদ্ধার করে শেষকৃত্য করারও নির্দেশ দেওয়া হয়েছিল। এখনও পর্যন্ত সেরকম কোনও লাশের সন্ধান পাওয়া যায়নি। তবুও আতঙ্ক কাটছে না বৈষ্ণবনগরের মানুষের।


আরও পড়ুন-ডিভিশন বেঞ্চের বিচারপতিদের মধ্যে মতবিরোধ, এবার বৃহত্তর বেঞ্চে Narada মামলা


কালিয়াচক(Kaliachak) ৩ নম্বর ব্লকের বিডিও মামুন আখতার আখতার জানান, এনিয়ে এলাকায় প্রচারের মাধ্যমে মানুষকে সচেতন করা হচ্ছে। এনিয়ে গুজব রটানো হচ্ছে। গঙ্গার জল খেলে কোনো বিপদ নেই তা জানানো হচ্ছে। প্রয়োজনে মাইকিং করা হবে।