নিজস্ব প্রতিবেদন: জি ২৪ ঘণ্টার খবরের জেরে উত্তর দিনাজপুরে প্রতিবন্ধী ও সংখ্যালঘু স্কলারশিপ জালিয়াতিকাণ্ডে গ্রেফতার হয়েছিল ২ স্কুল কর্মচারী। সেইসব অভিযুক্তদের ছাড়াতে করনদিঘি থানার সামনে মঙ্গলবার রাতভর চলল দুষ্কৃতী তাণ্ডব। টানা ৪ ঘণ্টা অবরোধ করা হল ৩৪ নম্বর জাতীয় সড়ক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-সর্বভারতীয় স্তরে তৃণমূলের সঙ্গে জোটে আপত্তি নেই: CPI


বিক্ষোভ ও অবরোধ করেই থেমে থাকেনি বিক্ষোভকারীরা।  বুধবার ভোররাতে পুলিসের উপরে হামলা করারও অভিযোগ উঠছে। ওই হামলায় আহত হয়েছেন ৯ পুলিসকর্মী। ওই ঘটনায় গ্রেফতার করা হয়েছে ৯ জনকে। এদের মধ্যে রয়েছেন লাহুতারা ২ এর পঞ্চায়েত প্রধান বাদিরুদ্দিন। বিক্ষোভের পেছনে মদত রয়েছে করনদিঘি(Karandighi) ব্লক তৃণমূল সভাপতি কৌশরের। এমনটাই অভিযোগ উঠছে।


উল্লেখ্য, উত্তর দিনাজপুরে(Uttar Dinajpur) প্রতিবন্ধী ও স্কলারশিপ জালিয়াতি কাণ্ডে গ্রেফতার করা হয় রাঘবপুর স্কুলের কম্পিউটার শিক্ষক সারিক আলি ও সাবধান স্কুলের প্যারাটিচার এহেসান আলিকে। মঙ্গলবার তাদের গ্রেফতার করে করনদিঘি থানার পুলিস।


আরও পড়ুন-বিরোধী জোটের নেতৃত্বে কে? Mamata বললেন,'আমি জ্যোতিষী নই' 


এদিন রাতেই গ্রেফতার হওয়া স্কুল কর্মচারীদের থানা থেকে ছাড়াতে কিছু স্থানীয় নেতৃত্ব করনদিঘি থানা ঘেরাও করে বলে পুলিস সুত্রে জানা গিয়েছে। ওই দাবি পুরণের জন্য রাত ১২ টা থেকে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে তারা। রাত ৩ টের পর পুলিসের ওপর চড়াও হয় তারা। এরপরেই র‍্যাফ(RAF) ও পুলিস বাহিনী ওই আন্দোলনকারীদের হঠিয়ে দেয়। গ্রেফতার হয় ৯ জন।


বিজেপি নেতা সায়ন্তন বসু এনিয়ে রায়গঞ্জের বোগ্রামে চায়ে পে চর্চা-য় অভিযোগ করেন, "স্কলারশিপ জালিয়াতি কান্ডে কিছু তৃনমুল নেতা গ্রেফতার হওয়ায় তৃণমুল কংগ্রেস করনদিঘি থানায় তান্ডব চালায়, বোমাবাজি করে, গুলি চালায়।


এনিয়ে তৃণমূল কংগ্রেস জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল বলেন, শুনেছি তৃনমুল কংগ্রেস থানার সামনে আন্দোলন করছিল। কেন এই আন্দোলন সেটা আমরা খোঁজ নিয়ে দেখছি। বিষয়টি নিয়ে তদন্ত করেই বলা যাবে।


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)