নিজস্ব প্রতিবেদন: একদিকে মন্ত্রিত্ব ত্যাগ শুভেন্দু অধিকারীর, আর প্রায় সঙ্গে সঙ্গেই কলকাতা থেকে অভিষেক ব্যানার্জ্জীর ফোন গেল মালদা জেলা তৃণমূল কংগ্রেস কোর কমিটিতে। জরুরি তলব সেই কমিটির সদস্যদের। সূত্রের খবর, আগামীকাল, শনিবার অভিষেকের সঙ্গে দেখা করতে তাঁরা কলকাতায় আসছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জেলা তৃণমূল কংগ্রেস সূত্রেই এই খবর জানা গেছে। মালদা জেলা তৃণমূল কংগ্রেসে কোর কমিটির চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, সভাপতি মৌসম বেনজির নুর; আছেন জেলা পরিষদের সভাধিপতি গৌরচন্দ্র মণ্ডল, প্রাক্তন দুই মন্ত্রী কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরী ও সাবিত্রী মিত্র। এ ছাড়া তিনজন কো-অর্ডিনেটর দুলালচন্দ্র সরকার, অম্লান ভাদুড়ী ও মানব ব্যানার্জী। এই আট সদস্যকেই জরুরি ভিত্তিতে তলব করা হয়েছে।


কেন এই জরুরি তলব? কী যোগ আছে মন্ত্রিত্ব থেকে শুভেন্দুর ইস্তফার সঙ্গে মালদা কোর কমিটিকে অভিষেকের তলবের?


রাজনৈতিক মহলের ধারণা, মালদা জেলা কোর কমিটির অধিকাংশ নেতাই শুভেন্দু অনুগামী। প্রাক্তন যুব সভাপতি অম্লান যেমন শুভেন্দুর অনুগামী হিসেবেই জেলায় পরিচিত, তেমনই কংগ্রেস ছেড়ে মৌসম বেনজির নুরকে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ানোর  ক্ষেত্রেও অগ্রণী ভূমিকা নিয়েছিলেন শুভেন্দু। শুধু তাই নয়, মালদা জেলা পরিষদ দখলের ক্ষেত্রেও শুভেন্দু অধিকারীর ভূমিকা ছিল উল্লেখযোগ্য। ফলে এই মুহূর্তে  মালদা জেলা তৃণমূল কংগ্রেস কোর কমিটিকে তলব করা রাজনৈতিক ভাবে তাৎপর্যপূর্ণ। যদিও এই বিষয়ে কেউই কোনও মন্তব্য করতে নারাজ।


আরও পড়ুন: শুভেন্দুর পদত্যাগ মমতার দলের জন্য বিরাট বড় ঝটকা: কৈলাস বিজয়বর্গীয়