নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবারের আস্থা ভোটে বনগাঁয় পুলিস কোনও বেআইনি কাজ করেনি। এমনটাই বললেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। এদিন বিজেপিকে কাটাক্ষ করে তিনি বলেন, নাচতে না জানলে উঠোন বাঁকা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


ফিরহাদ বলেন, 'যে সময়ের মধ্যে মিটিংয়ে ঢোকার কথা সেই সময়ের মধ্যে ঢুকতে হবে। নিশ্চিতভাবে ক্রিমিনালদের ওই মিটিংয়ে ঢোকার অনুমতি দিয়েছিল হাইকোর্ট। কিন্তু সেই ক্রিমিনালগুলো ঠিক সময় সেখানে ঢোকেনি। তার পর বলছে পুলিস ঢুকতে দেয়নি। পুলিস কেন ঢুকতে দেবে না? পুলিস যদি ঢুকতে দেবে না তাহলে তো ক্রিমিনালগুলোকে অ্যারেস্ট করবে। পুলিস তো তা করেনি। আদালত ওদের রক্ষাকবচ দিয়েছে। এখন নাচতে না জানলে উঠোন বাঁকা।'


বিজেপির অভিযোগ, তাঁদের ১১ জন কাউন্সিলরের মধ্যে ৯ জনকে পরে পুরভবনে ঢুকতে দেওয়া হলেও একটি ঘরে তালাবন্ধ করে রাখা হয়। তারই মধ্যে আস্থা ভোট শেষ করে ফেলে তৃণমূল। 


বনগাঁ পুরসভায় সংখ্যাগরিষ্ঠ তারাই, নথি প্রকাশ করে দাবি বিজেপির


তৃণমূলের পালটা দাবি, বেলা ৩টেয় নির্ধারিত সময় পুরসভায় পৌঁছতে পারেননি বিজেপির কাউন্সিলররা। তার পর ১৫ মিনিট নিয়ম মেনে অপেক্ষা করা হয়। তার পরও দেখা মেলেনি বিজেপি কাউন্সিলরদের। এর পর নিয়ম মেনে শুরু হয় ভোটপ্রক্রিয়া। তাতে ১০ - ০ ভোটে খারিজ হয় অনাস্থা প্রস্তাব। তৃণমূলের ৯ জন ছাড়াও প্রস্তাবের বিপক্ষে ভোট দেন ১ কংগ্রেস কাউন্সিলর।