নিজস্ব প্রতিবেদন : তাঁরাই রক্ষক। তাঁদের হাতেই ন্যস্ত আইনের শাসন কায়েম রাখার গুরুভার। অথচ নিয়ম ভাঙলেন তাঁরাই। 'দাদাগিরি'র অভিযোগ উঠল উর্দিধারী পুলিসের বিরুদ্ধে। ঘটনাটি বালি টোলপ্লাজার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অভিযোগ, বাসের মধ্যে উঠে এক প্রৌঢ় যাত্রীকে অকথ্য গালিগালাজ করেছে বালি টোলপ্লাজায় কর্তব্যরত পুলিসকর্মীরা। তারপর ওই প্রৌঢ়কে ধরে টানাটানি, এমনকি মারধর পর্যন্ত করা হয়েছে বলে অভিযোগ প্রত্যক্ষদর্শীদের। পুরো ঘটনাটিই ভিডিও করেছেন ওই বাসে উপস্থিত অন্য এক যাত্রী।



জানা গেছে, সলপ থেকে ডানকুনির দিকে ৪০ নম্বর রুটের বাসটি আসছিল। 'নো এন্ট্রি'র কারণে হওয়া যানজটে দাঁড়িয়ে যায় বাসটি। এরপরই বালি টোলপ্লাজার কাছে বাসচালকের সঙ্গে প্রথমে বচসা বাধে পুলিসের। হাওড়া সিটি পুলিসের কর্মীরা ওই বাসচালককে মারধর করেন বলেও অভিযোগ। এই ঘটনার প্রতিবাদ করেন ওই প্রৌঢ়। তাতেই বাসে উঠে ওই প্রৌঢ় যাত্রীকে হেনস্থা করা হয় বলে অভিযোগ। শাসানো হয়, হুমকি দেওয়া হয় ওই প্রৌঢ়কে।



আরও পড়ুন, 'কাজ করতে বাধা', বাংলা আকাদেমির সভাপতি পদ ছাড়ার সিদ্ধান্ত শাঁওলি মিত্রের


যদিও প্রৌঢ়কে হেনস্থার অভিযোগ অস্বীকার করেছেন ওই পুলিসকর্মীরা। তাঁদের দাবি, তাঁরা ভোর ৪টে থেকে ডিউটি করছেন। বাসটি লেন ভেঙেছিল। ওই প্রৌঢ়কে সেটাই 'বোঝাচ্ছিলেন' তাঁরা। কিন্তু সেই বোঝানোর নমুনা যে কী, তা দেখেশুনে স্তম্ভিত সবাই!