নিজস্ব প্রতিবেদন : প্রকাশ্যে ট্রেনে হাতকড়া পরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে এবিভিপির ছাত্র নেতা তথা সিভিল ইঞ্জিয়ারের এক ছাত্রকে। এই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই নিন্দার ঝড় উঠেছে। সমালোচনার মুখে পড়েছে তারকেশ্বর থানা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


জানা গিয়েছে, ওই ছাত্রের নাম সায়নদীপ সামন্ত। তারকেশ্বরের আস্তাড়া গ্রামের বাসিন্দা সায়নদীপ সামন্ত। ২০১৪ সালে কলেজে এক গন্ডগোলের ঘটনায় নাম জড়িয়েছিল সায়নদীপের। সেই ঘটনায় গতকাল রাতে তাঁকে গ্রেফতার করে তারকেশ্বর থানার পুলিস। তাঁর বিরুদ্ধে অভিযোগ, সেই গন্ডগোলের ঘটনায় তাঁকে বার বার সাক্ষী দেওয়ার জন্য ডাকা হলেও, আসেননি সায়নদীপ। এরপরই সায়নদীপের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়।


এদিকে আজ সকালে চন্দননগর আদালতে নিয়ে যাওয়ার সময় ঘটে এই ঘটনাটি। সায়নদীপকে হাতকড়া পরিয়ে ট্রেনের ভেন্ডার কামরায় নিয়ে যাওয়া হয়। এদৃশ্য চোখে পড়তেই ভিডিয়ো করে রাখেন ওই কামরায় উপস্থিত কয়েকজন। তারপর সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেই তা ভাইরাল।


আরও পড়ুন, আগামীতে কংগ্রেসের 'হাত' ধরে চলবে সিপিআইএম, চূড়ান্ত সোমেন-বিমান-সূর্যকান্তের বৈঠকে


এই ঘটনায় মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ উঠেছে। কীভাবে এভাবে একজনকে প্রকাশ্যে হাতকড়া পরিয়ে নিয়ে যাওয়া হল, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এদিকে গোটা বিষয়টি নিয়েই মুখে কুলুপ এঁটেছে হুগলি জেলা পুলিশ। এই ঘটনায় নিন্দায় সরব হয়েছে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ। যদিও এখন ওই ছাত্র তাদের সঙ্গে যুক্ত নয় বলে দাবি করেছে তারা।