নিজস্ব প্রতিবেদন:  ‘কাটমানি’ ইস্যুতে যখন মমতা সরকারের বিরুদ্ধে অস্ত্র শানাচ্ছে বিজেপি, ঠিক তখনই বেজায় অস্বস্তিতে পড়লেন মুকুল রায় ও তাঁর পুত্র শুভ্রাংশু। কাটমানি আদায়ের নামে পোস্টার পড়ল মুকুল রায় ও তাঁর ছেলের বিরুদ্ধে। বৃহ্স্পতিবার সকালে কাঁচরাপাড়ার ঘটক রোড ও থানা পাড়া মোড় থেকে ৩-৪টি পোস্টার উদ্ধার হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



পোস্টারগুলিতে লেখা রয়েছে, “বাবা-ছেলে চিটিংবাজি করেছে কাঁচরাপাড়া জুড়ে। কাঁচরাপাড়ার জনগণের কোটি কোটি টাকার হিসাব দিতে হবে। মুকুল রায় ও শুভ্রাংশু রায় প্রস্তুত হও।”


স্বাভাবিকভাবেই নিজের এলাকায় এহেন পোস্টারে বেজায় অস্বস্তিতে মুকুল-শুভ্রাংশু। বাবার পর কিছুদিন আগেই বিজেপিতে যোগ দেন ছেলে শুভ্রাংশু রায়। আর তাঁদের নামে তাঁদের এলাকাতেই পোস্টার পড়ায় অস্বস্তি বেড়েছে বিজেপি শিবিরেও। যদিও এর পিছনে তৃণমূলেরই ষড়যন্ত্র দেখছেন বিজেপি নেতৃত্বের একাংশ।



এপ্রসঙ্গে মুকুল-পুত্র শুভ্রাংশু রায়ের সঙ্গে যোগাযোগ করা হলে, তিনি কোনও প্রতিক্রিয়া দিতে চাননি। যদিও কাঁচরাপাড়া পুরসভার চেয়ারম্যান সুদামা রায় বলেন, “কিছুদিন আগে আমার নামেও কাটমানি আদায়ের পোস্টার পড়েছিল। মনে হয়, এলাকায় কোনও একটি দল এই কাজ করছে। পুলিসকে ব্যবস্থা নিতে বলেছি। বিষয়টি খতিয়ে দেখা হবে।”


তবে বিজেপি শিবির এর পিছনে রাজনৈতিক ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছে। একদা মমতা বন্দ্যোপাধ্যায়ের ছায়াসঙ্গী মুকুল রায় বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই নানাসময়ে তাঁর বিরুদ্ধে আক্রমণ শানিয়েছে তৃণমূল। তাঁকে ‘গদ্দার’ বলেই কটাক্ষ করেছেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা শিবিরের বিরুদ্ধে বারবার তোপ দাগতে শোনা গিয়েছে মুকুল রায়কেও। বিজেপিতে তাঁর উত্থান সুস্পষ্ট। আর তাঁর হাত ধরেই জারি তৃণমূল শিবিরে ভাঙন। গত লোকসভা নির্বাচনে রাজ্যে বিজেপির উত্থানের পিছনে মুকুল রায়ে ভূমিকাও মমতা-বাহিনীর কাছে মাথাব্যথার কারণ হয়ে উঠেছে। সেক্ষেত্রে মুকুল রায়কে বিঁধতেই যে তৃণমূল এই চক্রান্ত করেনি, তা উড়িয়ে দিচ্ছেন না বিজেপি নেতৃত্ব।