নিজস্ব প্রতিবেদন: স্কুলের ভিতর দিয়ে  দিন - রাত যাতায়াত করতে দিতে হবে। সেই দাবিতেই পথে  পুরুলিয়ার তিন গ্রামের বাসিন্দারা। রাতে স্কুল ক্যাম্পাসের ভিতর দিয়ে গ্রামবাসীদের যাতায়াতে নিষেধাজ্ঞা স্কুল কর্তৃপক্ষের। প্রতিবাদে সোনাইজুড়ি সৈনিক স্কুলের বাইরে বিক্ষোভ অবরোধে সামিল গ্রামবাসীরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: বর কাজে যাওয়ার পর ছেলেকে নিয়ে বাথরুমে যান মহিলা, তারপর তাদের যে অবস্থায় দেখলেন প্রতিবেশীরা...


এই সৈনিক স্কুল ক্যাম্পাসের ভিতর দিয়েই বরাবর যাতায়াত করে আসছেন পুরুলিয়ার তিন গ্রামের বাসিন্দারা। পুরুলিয়া শহরে পৌছতে হলে সোনাইজুড়ি, বালিগাড়া, রামনগর গ্রামের মানুষের ভরসা সৈনিক স্কুলের ক্যাম্পাসের রাস্তা। সম্প্রতি রাত এগারটা থেকে ভোর পাঁচটা পর্যন্ত  ক্যাম্পাসের ভিতর দিয়ে বহিরাগতদের যাতায়াতে নিষেধাজ্ঞা জারি করেছে স্কুল। তারই প্রতিবাদে বুধবার সকাল থেকে সৈনিক স্কুলের বাইরে বিক্ষোভ অবরোধে সামিল হন গ্রামবাসীরা।


আরও পড়ুন: বৌদির সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্ক স্বামীর, জানতেই মর্মান্তিক পরিণতি স্ত্রীর


বিক্ষোভের জেরে অবরুদ্ধ হয়ে পড়ে বত্রিশ নম্বর জাতীয় সড়ক। পুরুলিয়া জেলা ছাড়াও আটকে যায় রাঁচি, বোকারো,ধানবাদ যাওয়ার রাস্তা। গ্রামবাসীদের দাবি এ জমি তাঁদেরই। তাঁদের দেওয়া জমিতেই গড়ে উঠেছে স্কুল। আর ক্যাম্পাসের ভিতর দিয়ে তাঁদের যাতায়াতেই নিষেধাজ্ঞা? স্কুল ক্যাম্পাস দিয়ে যেতে না পারলে পুরুলিয়া শহরে পৌছতে তিন কিলোমিটার ঘুরে যেতে হবে। স্কুলের অধ্যক্ষ যদিও বলছেন, কোনও নতুন নির্দেশিকা তিনি আরোপ করেনইনি ।  আলোচনার আশ্বাসে ঘণ্টা পাঁচেক পরে ওঠে বিক্ষোভ।