নিজস্ব প্রতিবেদন : ক্ষুব্ধ রেল মন্ত্রক। বর্ধমান রেল ব্রিজের উদ্বোধন নিয়ে টানাপোড়েন ঘিরে চূড়ান্ত অসন্তষ্ট মন্ত্রক। শেষ পর্যন্ত তাই বাতিল হয়ে গেল আগামিকাল রেল প্রতিমন্ত্রীর হাত ধরে ব্রিজের উদ্বোধন। ব্রিজ উদ্বোধনের জন্য আর আসছেন না রেল প্রতিমন্ত্রী সুরেশ অঙ্গদি। রেলের তরফে ব্রিজের উপর রাখা ব্যারিকেডগুলি এমনই সরিয়ে দেওয়া হবে কাল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


গতকালই বর্ধমান-দুর্গাপুরের সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়া জানিয়েছিলেন যে, ২৭ তারিখ সুরেশ অঙ্গদি এসে ব্রিজের উদ্বোধন করবেন। কিন্তু তার ২৪ ঘণ্টার মধ্যেই অবস্থান বদল! কিন্তু কেন? জানা গেল, রাজ্য সরকারের তরফে পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় মঙ্গলবার ব্রিজের উদ্বোধনের পর ব্রিজ নিয়ে শুরু হয় নতুন 'নাটক'। রেলের তরফে ব্যারিকেড বসিয়ে দেওয়া হয় ব্রিজ। ফলে কাল সেই ব্রিজের উপর দিয়ে কোনও যানবাহন চলেনি দুপুর পর্যন্ত।


এরপর বিকালে আবার রাজ্যের তরফে সেই ব্যারিকেড সরিয়ে দেওয়া হয়। ব্যারিকেড সরিয়ে দিয়ে শুরু হয় যান চলাচল। এই ঘটনার রিপোর্ট যায় দিল্লিতে। যার পরই চূড়ান্ত ক্ষুব্ধ হয় রেল মন্ত্রক। রেল প্রতিমন্ত্রীকে পাঠিয়ে ব্রিজ উদ্বোধনের কর্মসূচি বাতিল করে দেওয়া হয়। রেল মন্ত্রকের তরফে নির্দেশ দেওয়া হয়েছে, কাল শুধু রেলের দেওয়া ব্যারিকেডগুলি ব্রিজের উপর থেকে সরিয়ে দিতে। আর কোনও আনুষ্ঠানিক উদ্বোধন করবে না রেল।


আরও পড়ুন, পুজোর ফ্যাশনে 'বিভাজিকা'য় আকর্ষণ নয়, 'ঢেউ' উঠছে বোটনেকে


প্রসঙ্গত, রেলের তরফে ব্যারিকেড, পোস্টার দেওয়া হয়েছিল। কেন্দ্রের তরফেও আপত্তি ছিল।  কিন্তু চরম স্নায়ুযুদ্ধের মধ্যেই মঙ্গলবার বর্ধমানের রেল স্টেশনের উপরে নতুন রেল ব্রিজের উদ্বোধন করে দেয় রাজ্য সরকার। ব্রিজ উদ্বোধন করে পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় বলেন, “আর কোনও উদ্বোধন হবে না, এটাই আসল উদ্বোধন।”