নিজস্ব প্রতিবেদন: চলতি সপ্তাহ জুড়ে দক্ষিণবঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বর্ষা আসার আগেই স্বস্তি মিলবে উত্তর ও দক্ষিণবঙ্গে। পূর্বাভাস অনুযায়ী আগামিকাল ইদ-উল-ফিতরের দিনও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশে। পশ্চিমবঙ্গ ও ঝাড়খন্ড সীমানায় অবস্থান করছেন শক্তিশালী ঘূর্ণাবর্ত। রেডার অনুযায়ী সেটি ক্রমশ  উত্তর ও উত্তর-পূর্ব দিকে সরতে থাকবে, এর জেরে বঙ্গোপসাগর থেকে প্রচুর আর্দ্র বাতাস দক্ষিণবঙ্গে ঢুকছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: দেশের উষ্ণতম এলাকা রাজস্থানের চুরু, তাপমাত্রা পেরল ৫০ ডিগ্রি সেলসিয়াস!


এই ঘূর্ণাবর্তের জেরেই উত্তর ও দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আকাশ মেঘলা থাকবে। সবচেয়ে বেশী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উত্তর, দক্ষিণ ২৪ পরগনা ও কলকাতায়। এ ছাড়াও ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে পূর্বমেদিনীপুরের উপকূলবর্তী অঞ্চলে। ৫ জুন থেকে ৮ জুন পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা থাকবে। অন্যদিকে ৮ তারিখে পশ্চিমবঙ্গে বর্ষা ঢোকার কথা থাকলেও তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। 



সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ থেকে ৩৫ ডিগ্রির কাছাকাছি। যেদিন বৃষ্টি হবে না সেদিন আর্দ্রতাজনিত অস্বস্তি তৈরি হতে পারে। তবে মে মাস অবধিও দাবদাহ চলেছে তা আর ফেরৎ আসার সম্ভাবনা নেই। কাজেই রেহাই মিলবে তীব্র দাবদাহ থেকে।