নিজস্ব প্রতিবেদন : কল্যাণ বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে তাঁর দাদা-ভাইয়ের সম্পর্ক। তিনি যা বলেছেন তা তাঁর তৃণমূল ছাড়ার দুঃখ-রাগ থেকে বলেছেন। রবিবার তাঁর তৃণমূলে 'ঘর ওয়াপসি'র পর কল্যাণ বন্দ্যোপাধ্য়ায়ের 'কোরাপ্ট' মন্তব্যের প্রতিক্রিয়ায় এমনটাই বললেন রাজীব বন্দ্যোপাধ্য়ায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তিনি বলেন, "কল্যাণ ব্যানার্জি আমার শ্রদ্ধেয় অভিভাবক। ওনার সঙ্গে আমার অত্যন্ত ভালো সম্পর্ক। দাদা-ভাইয়ের সম্পর্ক। তিনি আমায় অনুরোধ করেছিলেন যাতে দল না ছাড়ি। উনি সেই দুঃখ ভুলতে পারছেন না। সেই রাগ থেকেই হয়তো একটা ব্যক্তিগত মত প্রকাশ করেছেন। এটা নিয়ে আমার কোনও মন্তব্য নেই। সম্পর্ক আবার আগের মত হয়ে যাবে।" আরও বলেন, "আমার জীবনে কারুর অবদান থাকলে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়। ভেবেছিলাম অন্য দলে গিয়ে মানুষের জন্য কাজ করতে পারব। কিন্তু ওই দলে শুধু ধর্মীয় মেরুকরণ, বিভেদের রাজনীতি আর শুধু ভাষণ। কোনও সংগঠন বলে কিচ্ছু নেই।" তোপ দাগেন, "আমি পেট্রোল, ডিজেলের দাম কমানোর জন্য অনেকবার বলেছি। কেউ শোনেনি। বেকারদের চাকরি, শিল্প নিয়ে আলোচনা করেছিলাম। ডানলপকে পুনরায় খোলার চেষ্টা করেছি। ওরা বলেছিল সবই হবে। কিন্তু কিছুই হয়নি। শুধু ধমক আর চমক। সংগঠনে কেউ মাথা-ই দেয় না। বঙ্গ বিজেপিতে কেউ কারুর কথা শোনে না।"


আরও পড়ুন, Kalyan Banerjee: জানি না এরকম 'কোরাপ্ট' লোককে কেন দলে নেওয়া হল, রাজীবের প্রত্যাবর্তনে বিস্ফোরক কল্যাণ


একইসঙ্গে তৃণমূল  প্রসঙ্গে তিনি বলেন, "সবাই আমায় ভালোবাসে। তারা আমার দুঃখের দিনেও ছিল, সুখের দিনেও আছে। তৃণমূল কংগ্রেসের সক্রিয় কর্মীরা হয়তো একটা সময় দুঃখ পেয়েছিল, আমি দল ছেড়ে যাওয়ায়। তারা এখন আবার অত্যন্ত আনন্দিত। আমাকে বিগত দিনে যে দায়িত্ব দেওয়া হয়েছে তা আমি নিষ্ঠার সঙ্গে পালন করেছি। আগামী দিনে যে দায়িত্ব দেওয়া হবে, তাও নিষ্ঠার সঙ্গে পালন করব।" পাশাপাশি, বিজেপি নেতৃত্বের উদ্দেশে তাঁর তির্যক মন্তব্য, যাঁরা এখনও দলে আছেন, তাঁরাও অন্য কোনও দালাল কিনা, সেটাও যাচাই করে নেওয়া হোক।


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)