কমলিকা সেনগুপ্ত
লোকসভা নির্বাচনে আশানুরুপ ফল না হওয়ায় দলকে ফের এক সুতোয় বাঁধছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই দলের বিধায়ক-সাংসদদের বার্তা দিয়েছেন তিনি। মঙ্গলবার কলকাতার নজরুল মঞ্চে পুরসভার প্রতিনিধি ও পুরপ্রধানদের সঙ্গে এক বৈঠকে বেঁধে দিলেন আগামীর রূপরেখা। আর তাতে দলের কাউন্সিলরদের বিরুদ্ধে রীতিমতো খড়গহস্ত মমতা। দুর্নীতির দায়ে ধমকালেন কাউন্সিলরদের। নির্দেশ দিলেন, সাধারণ মানুষের থেকে টাকা নিয়ে থাকলে ফেরত নিয়ে থাকলে ফেরত দিতে হবে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



এদিন মমতা বলেন, 'সমব্যথী প্রকল্পে ২০০০ টাকা দেয় কাউন্সিলররা। তার থেকে ২০০ টাকা সরিয়ে নেওয়া হচ্ছে। বাংলার বাড়ি প্রকল্প থেকে ২০ শতাংশ টাকা সরানো হচ্ছে বহু জায়গায়। গরিব মানুষের জন্য এই প্রকল্পগুলো করা হয়েছে। রাজ্য সরকার দুর্নীতি দমনে নতুন পরিকাঠামো তৈরি করেছে। কেউ টাকা নিয়ে থাকলে ফেরত দিয়ে দিন। নইলে তদন্তের মুখোমুখি হতে হবে।' 


সংসদের ভিতরে উঠল 'ইনকিলাব জিন্দাবাদ' স্লোগান


বৈঠকে দলীয় কাউন্সিলরদের তীব্র ভর্তসনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, 'কাউন্সিলরদের জন্যই আমার এত বদনাম।' তাঁর অভিযোগ, কাউন্সিলররা সরকারি জমি পরিবারের নামে করিয়ে নিচ্ছেন। মমতার হুঁশিয়ারি, কেউ যদি চুরি করে দলবদল করে ভাবেন পার পেয়ে যাবেন, ভুল ভাবছেন।