নিজস্ব প্রতিবেদন : রোজভ্যালি কাণ্ডের (Rose valley scam) তদন্তে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার প্রশ্নের মুখে এবার খোদ আরেক কেন্দ্রীয় সংস্থা-ই! খোঁজ নেই রোজভ্যালি (Rose Valley) কর্ণধার গৌতম কুণ্ডর (Goutam Kundu) বাজেয়াপ্ত ল্যাপটপ ও মোবাইলের। ED-র হেফাজত থেকেই 'উধাও' সেই ল্যাপটপ আর মোবাইল! আর তাতেই প্রশ্নের মুখে পড়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-এর ভূমিকা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রসঙ্গত, ২০১৩ সালে রোজভ্যালি দুর্নীতির (Rose valley scam) তদন্ত শুরু করে ED। এরপরই কর্ণধার গৌতম কুণ্ডুকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। বাজেয়াপ্ত করে তাঁর ল্যাপটপ, মোবাইল, নথি সবকিছু-ই। এবার সুপ্রিম কোর্টের নির্দেশে ২০১৪ সালের মে মাসে রোজভ্যালি (Rose Valley) কাণ্ডের তদন্তভার হাতে নেয় সিবিআই। এখন রোজভ্যালি তদন্তের জাল যখন গুটাচ্ছে CBI, তখন-ই ED-র কাছে বাজেয়াপ্ত সেই ল্যাপটপ, মোবাইল চেয়ে চিঠি দেয় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। 


তদন্তের স্বার্থে খুব স্বাভাবিকভাবেই সেই ল্যাপটপ ও মোবাইলের গুরুত্ব অপরিসীম। কিন্তু দেখা যাচ্ছে, গৌতম কুণ্ডুর (Goutam Kundu) বাজেয়াপ্ত ল্যাপটপ-মোবাইলের কোনও হদিশ-ই নেই! এখন ED-র হেফাজতে থাকা সামগ্রী কী করে 'উধাও' হয়ে যেতে পারে? কোথায় গেল বাজেয়াপ্ত সেই ল্যাপটপ ও মোবাইল? স্বাভাবিকভাবেই উঠছে সেই প্রশ্ন। 'উধাও' ল্যাপটপ-মোবাইলের খোঁজ পেতে CBI-এর তরফে তাই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ED-র তত্কালীন ৩ তদন্তকারী অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টরকে। সবমিলিয়ে আতস কাঁচ-এর তলায় ED-র ভূমিকা।


আরও পড়ুন, বিজেপিতে Prabir Ghosal? কোন্নগরে বিধায়কের 'দাদার অনুগামী' পোস্টার ঘিরে তুঙ্গে জল্পনা


হোটেল বন্ধের মুখে এসে জোর-জুলুম, বেধড়ক মার মালিক তথা রাজ্যস্তরের রাইফেল শুটারকে