নিজস্ব প্রতিবেদন:  পিকনিক পার্টিদের সঙ্গে স্থানীয়দের বচসা। আর তার জেরেই ধুন্ধুমারকাণ্ড দত্তপুকুরে। সপ্তাহের প্রথম দিনই রেল গেট অবরোধ করে চলে বিক্ষোভ। পুলিস গেলে আরও উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। পুলিসকে লক্ষ্য করে চলে ইটবৃষ্টি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে কাঁদানে গ্যাস ছোড়ে পুলিস। ইটের আঘাতে আহত হন ৪জন পুলিস কর্মী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: ঝাড়খণ্ড দিশম পার্টির রেল ও সড়ক অবরোধ, আটকে উত্তরবঙ্গগামী বহু ট্রেন


ঘটনার সূত্রপাত রবিবার। দত্তপুকুরের একটি প্রত্যন্ত গ্রাম নাকশায় পিকনিক করতে গিয়েছিল একটি দল। জোরে মাইক বাজানোর স্থানীয়দের সঙ্গে বচসা বাধে তাঁদের। বচসা চলাকালীন এক মহিলার শ্লীলতাহান হয় বলেও অভিযোগ। তারই প্রতিবাদে সোমবার সকালে দত্তপুকুর রেল গেট অবরোধ করে বিক্ষোভ দেখায় একটি দল।


আরও পড়ুন: জবুথবু! রেকর্ড পারদ পতনে ‘হিম’ শিম রাজ্য


সকাল ১০টা থেকে শুরু হয় অবরোধ। দাঁড়িয়ে পড়ে আপ ও ডাউনের একাধিক ট্রেন। সপ্তাহের প্রথম দিনই চরম ভোগান্তির শিকার হন অফিসযাত্রীরা। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে উত্তপ্ত হতে থাকে পরিস্থিতি। পুলিস গেলে, আগুনে ঘি পড়ে। পুলিসকে লক্ষ্য করেই ইট ছুড়তে থাকেন বিক্ষোভকারীরা। ইটের আঘাতে আহত হন চার জন পুলিসকর্মী। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরিস্থিতি সামলাতে কাঁদানে গ্যাস ছোড়ে পুলিস। কয়েকজন বিক্ষোভকারীকে আটক করা হয়েছে। কয়েক ঘণ্টা পর অবরোধ তুলতে সক্ষম হয় পুলিস। পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে।